বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নেত্রকোণায় ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

নেত্রকোণা প্রতিনিধি
৩ জুন ২০২৩ ০৮:০৭ |আপডেট : ৪ জুন ২০২৩ ০৩:২৮
ছবি : ঢাকা ওয়েভ
ছবি : ঢাকা ওয়েভ

‘বিদ্যুৎ ও পানির অপচয় রোধ’ এই প্রতিপাদ্যে নেত্রকোণায় ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪৪তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ জুন) সকাল ১০টায় আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলাটি শনিবার ও রবিবার দুই দিনব্যাপী চলবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও প্রতিরোধ যোদ্ধা অসিত কুমার সরকার সজল, নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নেত্রকোণা জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা নুরুল আমিন, প্যানেল মেয়র এস এম মহসিন আলমসহ অন্যান্যরা।

বক্তারা বিদ্যুৎ ও পানির অপচয় রোধে সচেতনতামূলক বিভিন্ন তথ্য-উপাত্ত উপস্থাপনা করেন এবং অপচয় রোধে সবাইকে এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান।



মন্তব্য করুন