সোমবার, ১৫ জুলাই ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

২৫ কক্ষের বাড়ি, ৮টি গাড়ি, ব্যক্তিগত বিমানের দাবি নেইমারের

স্পোর্টস ডেস্ক
১৭ আগস্ট ২০২৩ ১৯:০৬ |আপডেট : ১৮ আগস্ট ২০২৩ ১৫:৩৯
ব্রাজিলিয়ান তারকা নেইমার।
ব্রাজিলিয়ান তারকা নেইমার।

আল হিলালে নেইমার বেতন পাবেন বছরে ১০ কোটি ইউরো। আল নাসরে ক্রিস্টিয়ানো রোনালদো আর আল ইত্তিহাদে করিম বেনজেমা যা পাবেন, তার চেয়ে কম। কিন্তু আল হিলাল থেকে নানা ধরনের সুবিধা আদায় করে নিয়েছেন নেইমার।

এই সুবিধার মধ্যে আছে থাকার জন্য বিশাল বাড়ি, বিলাসবহুল গাড়ি আর ব্যক্তিগত বিমান। দৈনন্দিন কাজের জন্য সহকারীর মতো বিষয়গুলো তো আছেই, আছে ছুটি কাটানোর সময় খরচ বহনের অপ্রচলিত সুবিধার দাবিও। সব মিলিয়ে আল হিলালের কাছে নেইমারের চাওয়ার ফর্দটা বেশ লম্বা। সেই ফর্দে কী আছে, তা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য সান। জেনে নিন, কী কী চেয়েছেন নেইমার

২৫ কক্ষের বাড়ি

৫, ১০ বা ১৫ নয়, ২৫ কক্ষের বাড়ি চেয়েছেন নেইমার। উদ্দেশ্য পরিষ্কার, এই তারকা সব সময়ই পরিবার ও বন্ধুদের আশপাশে রাখতে চান। এই ২৫ কক্ষের বাড়িতে কেমন পুল থাকতে হবে, সেটিও জানিয়ে দিয়েছেনআয়তন হবে ৪০ গুণিতক ১০ মিটার। বাড়ি নিয়ে দাবি এখানেই শেষ নয়। বাড়িতে থাকতে হবে তিনটি সনা। ২৪ ঘণ্টা কাজ করার জন্য সহকারী দিতে হবে পাঁচজন, ব্রাজিল থেকে আনা ব্যক্তিগত পাচকের জন্য দিতে হবে একজন সহকারী আর ঘরদোর পরিষ্কার রাখার জন্য ক্লিনিং অপারেটর রাখতে হবে দুজন। এ ছাড়া এমন একটা ফ্রিজও চাওয়া হয়েছে, যেখানে নেইমারের পছন্দের পানীয় আকাই জুস আর অতিথিদের জন্য দক্ষিণ আমেরিকান খাবার গুয়ারানা থাকবে সব সময়।

কোটি কোটি টাকার গাড়ি

অনেক দিন ধরেই বিলাসবহুল গাড়ি ব্যবহার করে অভ্যস্ত নেইমার। তাঁর সংগ্রহে এক্সক্লুসিভ মডেলের কয়েকটি গাড়ি আছে। এগুলো অবশ্য সৌদি আরবে নিয়ে যাবেন না। আল হিলালই তাঁর গাড়ির ব্যবস্থা করবে বলে জানিয়েছে। নেইমারের জন্য তিনটিই ভালো মানের স্পোর্টস কার প্রস্তুত রাখছে আল হিলাল। একটি বেন্টলি কন্টিনেন্টাল জিপি, একটি অ্যাস্টন মার্টিন ডিবিএক্স আর অন্যটি ল্যাম্বরগিনি হুরাকান। এ ছাড়া চারটি মার্সিডিজ জি ওয়াগন, একটি করে জার্মান ব্র্যান্ডের এসইউভি ও ভ্যানের দাবিও জানিয়ে রেখেছেন নেইমার। বাড়ির সঙ্গে এই গাড়িগুলো রাখার ব্যবস্থা করতে বলা হয়েছে। সব মিলিয়ে মোট আটটি গাড়ি থাকছে নেইমারের জন্য। নেইমার ও তাঁর সঙ্গীসাথিদের জন্য দিনের ২৪ ঘণ্টা ও বছরে ৩৬৫ দিনই সেবা দেওয়ার জন্য একজন চালকও রাখতে হবে। দ্য সানের মতে, স্পোর্টস কারগুলোর দামই পাঁচ লাখ ইউরো পেরিয়ে যায়।

বেড়ানোর খরচও দিতে হবে ক্লাবকে

যে বেতন পাবেন, তাতে ছুটিতে এখানে-সেখানে ঘোরার মতো অর্থের অভাব থাকার কথা নয় নেইমারের। তবে এই খরচও তাঁকে করতে হবে না। নেইমারের ঘোরাঘুরির খরচ আল হিলালই দিতে রাজি হয়েছে। নেইমার যেসব জায়গায় বেড়াতে যাবেন, যেসব হোটেল-রেস্তোরাঁয় থাকবেন-খাবেন এবং বিভিন্ন সেবা গ্রহণ করবেনসব ধরনের খরচের বিলই চলে যাবে আল হিলালের কাছে। ক্লাব কর্তৃপক্ষ সেটা পরিশোধ করবে। এ ছাড়া নেইমার ও তাঁর পরিবারের যাতায়াতের ব্যবস্থাও করবে আল হিলাল। সব সময় একটি ব্যক্তিগত বিমান থাকবে, যাতে যখন-তখন নেইমার ও পরিবার তা ব্যবহার করতে পারে।

আর নেইমারের এসব যাতায়াত ও ঘোরাঘুরি যদি সৌদি আরবের ভেতরে হয় এবং ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে দেশটির পর্যটনকে তুলে ধরেন, তাহলে আল হিলাল প্রতি পোস্টের জন্য বাড়তি পাঁচ লাখ ইউরোর বেশি দেবে। সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমারের অনুসারী আছেন ২১ কোটি ২০ লাখ। এরই মধ্যে আল হিলালে যোগ দেওয়ার ব্যাপারে তিনটি পোস্ট করেছেন নেইমার, যেগুলো দুই কোটির বেশি লাইক পেয়েছে।



মন্তব্য করুন