রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর নীতি অনুসরণ করেই দেশের কৃষি খাতে উন্নয়ন সম্ভব : বেরোবি উপাচার্য

বেরোবি প্রতিনিধি
৩০ আগস্ট ২০২৩ ১০:৩৯ |আপডেট : ৩০ আগস্ট ২০২৩ ১৩:২৩
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে কৃষিভিত্তিক দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে নানা উদ্যোগ গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু সর্বপ্রথম অনুধাবন করেন সমৃদ্ধ বাংলাদেশ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষির বিকল্প নেই।

বুধবার (৩০ আগস্ট) শোকাবহ আগস্ট ২০২৩ উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। উপাচার্য আরো বলেন, জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব কৃষিতে বাংলাদেশের ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে।

বেগম রোকেয়া  বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোকাবহ আগস্ট ২০২৩ পালন কমিটির আহবায়ক ড. বিজন মোহন চাকীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং ট্রেজারার অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ।

বঙ্গবন্ধুর দর্শন ও খাদ্য নিরাপত্তা বিষয়ে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বেরোবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ছাদিক আল মাহদী প্রথম স্থান, বাংলা বিভাগের মোছা. সাদিয়া শারমিন প্রমি দ্বিতীয় স্থান এবং ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের রাফিয়া ইসলাম তৃতীয় স্থান অধিকার করে।

অনুষ্ঠানে বেরোবি জীব ও ভূবিজ্ঞান অনুষদের ডিন ড. আবু রেজা মো. তৌফিকুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি মো. শরিফুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) সৈয়দ আনোয়ারুল আজিম, বাংলা বিভাগের প্রফেসর ড. নিতাই কুমার ঘোষ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় জাতীয় শোকাবহ আগস্ট ২০২৩ পালন কমিটির সদস্য সচিব মো. বেলাল উদ্দিন, বেরোবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক।



মন্তব্য করুন