রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

কুবিতে ২দিন ব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট

কুবি প্রতিনিধি
২ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৫ |আপডেট : ৩ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৩৬
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগ আয়োজন করতে যাচ্ছে ‘কুবি-ব্রাকনেট আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট’। দুইদিন ব্যাপী এ প্রোগ্রামিং কনটেস্ট শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর। বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান। এতে অংশ নেবে দেশের প্রায় সব পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৮০টি দল।

বিভাগ সূত্রে জানা গেছে,  প্রোগ্রামিং কনটেস্টে রেজিষ্ট্রেশন করেছে ২৩৭টি দল।  তবে বিগত বছরগুলোর র‍্যাংকিং বিবেচনায় সেখান থেকে সুযোগ দেওয়া হবে ৮০টি দলকে। এতে অর্থায়ন করছে আইট প্রতিষ্ঠান ব্রাক নেট, সিমেক, এআরকে সলিউশন। এই কনটেস্টে ৮টি ক্যাটাগরিতে সর্বমোট ৬০ হাজার টাকা পর্যন্ত পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে।  

এ বিষয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার সিএসই ডিপার্টমেন্ট এত বড় একটা আয়োজন করতে যাচ্ছে। এই কন্টেস্টের মাধ্যমে  বাংলাদেশে কুবির সিএসই ডিপার্টমেন্টকে তুলে ধরতে পারব। আমাদের শিক্ষার্থীদের জন্য এই প্রচেষ্টা, বিশ্বমানের প্রোগ্রামিং কন্টেস্টে অংশগ্রহণ করে তারা নিজেদের জ্ঞানকে সমৃদ্ধ করতে পারবে এবং সিএসই ডিপার্টমেন্টের সক্ষমতার জানান দিতেই আমাদের এই আয়োজন।



মন্তব্য করুন