রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের অধিনায়কত্ব নিয়ে মন্তব্য করে বিতর্ক চান না তামিম

স্পোর্টস ডেস্ক
৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৯ |আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২৩ ০২:২৭
তামিম ইকবালের ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর নতুন সেই দায়িত্ব পালন করছেন সাকিব আল হাসান। পুরোনো ছবি
তামিম ইকবালের ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর নতুন সেই দায়িত্ব পালন করছেন সাকিব আল হাসান। পুরোনো ছবি

তামিম ইকবালের ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর নতুন সেই দায়িত্ব পান সাকিব আল হাসান। নতুন অধিনায়ক হিসেবে সাকিবের আলাদা পরিকল্পনা থাকবে, এটাই স্বাভাবিক মনে করেন তামিম। সে কারণে সাকিবের পরিকল্পনা নিয়ে মন্তব্য করতে নারাজ সাবেক এই অধিনায়ক। তবে নিজের চোট কাটিয়ে ওঠার প্রক্রিয়া নিয়ে তামিম কথা বলেছেন।

শুক্রবার মিরপুরে একটি শো-রুম উদ্বোধন করতে গিয়ে গণমাধ্যমের সামনে তামিম বলেন, দেখুন, আমি যখন অধিনায়ক ছিলাম তখন আমি একভাবে ভাবতাম, নতুন অধিনায়ক হয়েছে তার হয়তো আলাদা পরিকল্পনা আছে। যা আসলে আমি জানি না। আমি একজনের পরিকল্পনার ব্যাপারে যদি ওতটা নিশ্চিত না থাকি; অথচ একটা মন্তব্য করে দিলাম, যেটা নিয়ে পরে বিতর্ক তৈরি হয়ে গেল।

তবে অধিনায়ক সাকিব এবং টিম ম্যানেজমেন্ট ভালো পরিকল্পনামাফিকই আগাচ্ছেন বলে তামিমের বিশ্বাস, আমি এটা (বিতর্ক তৈরি) করতে চাই না। আমার মনে হয় নতুন অধিনায়ক ও ম্যানেজমেন্টের অবশ্যই ভালো পরিকল্পনা আছে। ওরা সেভাবে আগাচ্ছে। যখন দলে ঢুকব তখন দেখব আসলে।

নিজের ইনজুরি থেকে ফেরা নিয়ে তামিম বলেন, আমাকে যে প্রোগ্রামটা দেওয়া হয়েছে আমি আল্লাহর রহমতে এখন পর্যন্ত প্রত্যেকটা প্রোগ্রামই টিক দিয়েছি। খুব ভালোভাবে আমার উন্নতিটা হচ্ছে। বিশেষ করে ১০ তারিখের পর থেকে প্রায় ১০ দিন ফুল ইনটেনসিটিতে আমাদের অনুশীলন করার পরিকল্পনা আছে। এখন পর্যন্ত কোন সেটব্যাক হয়নি।

এছাড়া নিউজিল্যান্ড সিরিজে নিজের ফেরা নিয়ে তিনি বলছিলেন, এখন পর্যন্ত সেভাবে ব্যথাও অনুভব করিনি। ফিটনেসের এদিক-ওদিক থাকে, কিন্তু সেরকম ব্যথা অনুভব করিনি। পরবর্তী সপ্তাহটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা ফুল ইনটেনসিটিতে অনুশীলন করার পরিকল্পনা আছে। আমি খুবই আশাবাদী এবং ইতিবাচক আমি নিউজিল্যান্ড সিরিজে প্রথম থেকেই খেলতে পারব।



মন্তব্য করুন