সোমবার, ১৫ জুলাই ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিকের সঙ্গে ঢাকায় ফিরলেন সাকিবও

স্পোর্টস ডেস্ক
১০ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৫৮ |আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০০
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে শ্রীলঙ্কা ম্যাচের পর মুশফিকুর রহিম ঢাকায় ফিরবেন, এটা আগেই জানা গিয়েছিল। নতুন খবর, আজ ভোরের ফ্লাইটে কলম্বো থেকে ঢাকায় গেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও।

সাকিব, মুশফিক দুজনই অবশ্য ভারত ম্যাচের আগে আবার কলম্বোয় দলের সঙ্গে যোগ দেবেন। প্রেমাদাসা স্টেডিয়ামে ১৫ সেপ্টেম্বর সুপার ফোরের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ-ভারত। সাকিব, মুশফিকের কলম্বোয় ফেরার কথা ১৩ সেপ্টেম্বর। 

মুশফিকের যাওয়া যদিও পরিবারে নতুন অতিথির আগমন উপলক্ষে, সাকিবের ঢাকায় ফেরার কারণটা অস্পষ্ট। অবশ্য তার পরিবারও বর্তমানে ঢাকায় আছে। তিন দিনের ছুটিতে হয়তো ভেবেছেন, সময়টা পরিবারকেই দেওয়া যাক। তবে একটি সূত্রে অবশ্য জানা গেছে, পূর্বপরিকল্পনা অনুয়ায়ী বিশেষ ব্যক্তিগত কাজে আগামীকাল কলম্বো থেকে তার যাওয়ার কথা ছিল দুবাই। পরে দল খারাপ করায় সে পরিকল্পনা বাদ দেন তিনি। চলে যান ঢাকায়।

তার আগে আজ থেকে তিন দিন অবশ্য কলম্বোতেও দলের কোনো কাজ নেই। কাজ নেই বলতে তিন দিনের ছুটিই ঘোষণা করেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এই তিন দিন দল মাঠে কোনো অনুশীলন করবে না। তবে হোটেলে যার যার মতো জিম-সুইমিং করবেন ক্রিকেটাররা। যাদের টুকটাক চোট আছে, প্রয়োজনীয় চিকিৎসা ও পুনর্বাসনের কাজ করবেন তারা।

চন্ডিকা হাথুরুসিংহের অবশ্য পরিকল্পনা আছে, এই সময়ে ব্যক্তিগতভাবে কিছু খেলোয়াড়ের সঙ্গে বসবেন; বিশেষ করে যারা ছন্দ খুঁজে পাচ্ছেন না, তাদের কাছ থেকে সমস্যা জানবেন তিনি, খুঁজবেন সমাধানের পথ।

কাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে দলের সার্বিক পারফরম্যান্সে খুবই বিরক্ত হাথুরুসিংহে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিংকোনো বিভাগেই বাংলাদেশ দলের পারফরম্যান্স উজ্জ্বল নয়। উইকেটের সুবিধা নিয়ে যদিও পেসাররা শুরুর দিকে ভালো করেছেন, পরে তারাও খেই হারিয়েছেন। খেলা শেষে এসব নিয়ে নিজের অসন্তোষ গোপন রাখেননি কোচ। খেলোয়াড়দের উদ্দেশে বলেছেন, এই পর্যায়ের ক্রিকেটে এ রকম পারফরম্যান্স মেনে নেওয়া যায় না।

এর আগে ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ ম্যাচে এবং লাহোরে পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচেও ব্যাটিং ভালো হয়নি বাংলাদেশের। দুই শর নিচে অলআউট হয়ে হারতে হয়েছে দুই ম্যাচেই। কাল ম্যাচ শেষে ওই ম্যাচেরও প্রসঙ্গ টেনে হাথুরুসিংহে বলেছেন, খেলোয়াড়েরা কেউ এখন আর ছোট নেই যে তাদের ধরে ধরে শেখাতে হবে। ভালো করার জন্য নিজেদের চেষ্টা থাকতে হবে। সেটাই দেখা যাচ্ছে না অনেকের মধ্যে।



মন্তব্য করুন