সোমবার, ১৫ জুলাই ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

‘জাওয়ান’র জন্য এক পয়সাও নেননি দীপিকা!

বিনোদন ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৯:১৫ |আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৩২
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

একবিংশ শতকে বলিউডের সেরা এবং সফল জুটির তালিকা করলে সবার ওপরেই থাকবে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের নাম। এই জুটি যতবার পর্দায় এসেছে, ততবারই ফুটেছে অনিন্দ্য ভালোবাসার উপাখ্যান, আর বক্স অফিসে হয়েছে রেকর্ড। সেই ২০০৭ সালের ‘ওম শান্তি ওম’ থেকে সাম্প্রতিক ‘জাওয়ান’, প্রতিটি ছবিতেই শাহরুখ-দীপিকার রসায়ন দর্শকের মন জয় করেছে।

শুধু পর্দায় না, বাস্তব জীবনেও তাদের মধ্যে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। যেটা বহুবার তারা প্রকাশ্যে জানিয়েছেন। আর সেই ভালোবাসা থেকেই বিনা পয়সায় জাওয়ান-এ কাজ করেছেন দীপিকা। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই সে কথা জানিয়েছেন। তার মতে, শাহরুখ খানের যে কোনও সিনেমার অতিথি চরিত্রের জন্য তিনি নির্দ্বিধায়, বিনা পারিশ্রমিকেই কাজ করতে রাজি।

জাওয়ান মুক্তি পেয়েছে গত ৭ সেপ্টেম্বর। তবে মুক্তির আগে কোনও সংবাদ সম্মেলন করেননি শাহরুখ। বক্স অফিসে তুলকালাম ঘতিয়ে অতঃপর শুক্রবার (১৫ সেপ্টেম্বর) মুম্বাইতে ছবিটির প্রেস কনফারেন্সের আয়োজন করেন কিং খান। সেখানেই হাজির হন দীপিকাসহ ছবির অন্যরা।

অনুষ্ঠানে সাংবাদিকদের দীপিকা বলেন, এতো ভালোবাসার জন্য ধন্যবাদ জানানো ছাড়া আসলে আমার কিছু বলার নেই। আমি সত্যিই কাজটি করেছি কেবল শাহরুখের প্রতি ভালোবাসা থেকে। আমাদের সম্পর্ক কেমন, সেটা সবাই জানেন। এতোটা বিশেষ হয়ে উঠবো আমি, প্রত্যাশাও করিনি। তবে আমি খুব আনন্দিত এবং গর্বিত এই ছবিতে যুক্ত হতে পেরে, পুরো টিমকে সহযোগিতা করতে পেরে।

লাকি চার্ম দীপিকার কাছ থেকে এমন মন্তব্য শোনার পর শাহরুখ তো চুপ থাকতে পারেন না। তিনি বরাবরের মতো হাস্যরস মিশিয়ে বললেন, আমরা দীপিকাকে বোকা বানিয়েছি। সে ভেবেছিল কেবল অতিথি চরিত্রে কাজ করছে; কিন্তু আমরা তাকে পুরো ছবিতে শুট করিয়ে নিয়েছি। ধন্যবাদ দীপিকা, বিষয়টি বুঝতে না পারার জন্য।

শুক্রবারের সংবাদ সম্মেলনে তামিল ইন্ডাস্ট্রি থেকে উড়ে এসেছেন জাওয়ানর নির্মাতা অ্যাটলি কুমার, অভিনেতা বিজয় সেথুপতি, সংগীত পরিচালক অনিরুদ্ধ রবিচন্দন প্রমুখ। এছাড়াও ছবির অন্য শিল্পী-কুশলীরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুক্তির ৯ দিন পেরিয়ে জাওয়ান সিনেমাটি শুধু ভারতেই ৪১০ কোটি রুপির বেশি কালেকশন করেছে। আর বিশ্বব্যাপী এর বক্স অফিস কালেকশন ছাড়িয়ে গেছে ৭০০ কোটি রুপি। বিশেষজ্ঞরা বলছেন, এটিই হতে যাচ্ছে চলতি বছরের সর্বোচ্চ আয়কারী সিনেমা, সেই সঙ্গে বলিউডের ইতিহাসে নতুন রেকর্ড-হোল্ডার।



মন্তব্য করুন