রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

দেশ আজ কঠিন সময়ের মুখোমুখি : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪১ |আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০০
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

দেশ আজ কঠিন সময়ের মুখোমুখি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের সময় লক্ষ্য ছিল গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। সেই গণতন্ত্রকে তারা (ক্ষমতাসীন আওয়ামী লীগ) ধ্বংস করে দিয়েছে।

জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গলবার বিকেলে হিন্দুধর্মাবলম্বীদের সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠানটির আয়োজন করে দলটি।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিএনপির মহাসচিব বলেন, ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের সময় আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। তখন আমাদের লক্ষ্য ছিল একটা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা। আজ সেই গণতন্ত্রকে তারা (ক্ষমতাসীন আওয়ামী লীগ) ধ্বংস করে দিয়েছে। আমাদের অধিকারগুলো কেড়ে নিয়েছে। সংসদ ধ্বংস করেছে। বিচার বিভাগ ধ্বংস করেছে। তারা প্রশাসনকে ধ্বংস করেছে। তারা গণমাধ্যমকে ধ্বংস করেছে।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, এই দেশকে রক্ষা করার জন্য আমাদের দায়িত্ব নিতে হবে। তিনি এও বলেন, এটা শুধু বিএনপির দেশ নয় বা বিএনপির আন্দোলন নয়। এটা সব মানুষের আন্দোলন। তাঁরা নিজেদের অস্তিত্বের জন্য, বাংলাদেশের স্বাধীনতা রক্ষার জন্য, নাগরিক অধিকার রক্ষার জন্য আজ ঐক্যবদ্ধ হয়েছেন।

১৫ বছর ধরে দেশে সাধারণ মানুষের ওপর অন্যায়, নির্যাতন, অবিচার চলছেএমন অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, এই সরকারকে পদত্যাগ করতে হবে, এটা শুধু বিএনপির চাওয়া নয়, এ বিষয়ে দেশের সব রাজনৈতিক দল একমত হয়েছে।

অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আরও বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ, নিতাই রায় চৌধুরী প্রমুখ।



মন্তব্য করুন