রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

আরেক দফা কমলো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক
৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৭ |আপডেট : ২ অক্টোবর ২০২৩ ১৭:২০
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

তিন দিনের ব্যবধানে আরেক দফা কমল সোনার দাম। চার দিন আগেও দেশের বাজারে সোনার ভরির দাম ছিল লাখ টাকার ওপরে। গত ২৮ সেপ্টেম্বর তা কমে হয় ৯৯ হাজার ৯৬০ টাকা। এর তিন দিনের মাথায় আরও একবার সোনার দাম কমার ঘোষণা এল।

ঘোষণা করা নতুন দাম অনুযায়ী, ভালো মানের; অর্থাৎ হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা বিক্রি হবে ৯৮ হাজার ২১১ টাকায়। আগামীকাল রোববার থেকে সারা দেশে সোনার নতুন এ দর কার্যকর হবে। 

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমার তথ্য জানায়। এতে বলা হয়, স্থানীয় বাজারে পাকা সোনার দাম কমেছে। সে কারণে সোনার দাম সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে সমিতি।

জুয়েলার্স সমিতির তথ্য অনুযায়ী, আগামীকাল রোববার থেকে ভালো মানের সোনার দাম ভরিতে ১ হাজার ৭৪৯ টাকা কমবে। এতে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হবে ৯৮ হাজার ২১১ টাকা।

এ ছাড়া হলমার্ক করা প্রতি ভরি ২১ ক্যারেট সোনা ৯৩ হাজার ৭৭৯ টাকা, ১৮ ক্যারেট ৮০ হাজার ৩৬৫ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৬৬ হাজার ৯৫১ টাকায় বিক্রি হবে। এর মধ্যে ২১ ক্যারেটে সোনার প্রতি ভরিতে ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনায় ১ হাজার ১৬৭ টাকা দাম কমেছে।

আজ পর্যন্ত হলমার্ক করা প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৯৯ হাজার ৯৬০ টাকা, ২১ ক্যারেট ৯৫ হাজার ৪১২ টাকা, ১৮ ক্যারেট ৮১ হাজার ৭৬৫ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ৬৮ হাজার ১১৮ টাকায় বিক্রি হয়েছে।

অন্যদিকে রুপার দাম অপরিবর্তিত থাকছে। হলমার্ক করা প্রতি ভরি ২২ ক্যারেট রুপার দাম এখন ১ হাজার ৭১৫ টাকা।



মন্তব্য করুন