রবিবার, ৩ ডিসেম্বর ২০২৩ | ১৮ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ

কেন দুই দিন পানি না খেয়ে ছিলেন শাহরুখ

বিনোদন ডেস্ক
১৮ নভেম্বর ২০২৩ ০১:১৫ |আপডেট : ১৮ নভেম্বর ২০২৩ ১৫:১৫
বলিউড বাদশাহ শাহরুখ খান।
বলিউড বাদশাহ শাহরুখ খান।

বলিউডের অন্যতম পরিচালক–অভিনেতা জুটি ফারাহ খান ও শাহরুখ খান। এই জুটি একসঙ্গে ‘ম্যায় হু না’, ‘ওম শান্তি ওম’, ‘হ্যাপি নিউ ইয়ার’—এর মতো আলোচিত ছবি উপহার দিয়েছেন।

পরিচালনা ছাড়াও হিন্দি সিনেমার অন্যতম কোরিওগ্রাফার ফারাহ খান। সম্প্রতি তিনি শাহরুখের সঙ্গে কাজ করেছেন জওয়ান সিনেমার চালেয়া গানটিতে। ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে এক সাক্ষাৎকারে গানটির সূত্র ধরে শাহরুখ খানকে নিয়ে কিছু কথা বলেছেন ফারাহ।

চালেয়া গানের কাজের অভিজ্ঞতা ভাগাভাগি করে ফারাহ বলেন, কিছুদিন আগে জওয়ান-এ ওর সঙ্গে কাজ করলাম। প্রায় ৩২ বছর পর সে আমাকে গানের শুটিংয়ের আগে রিহার্সালের কথা বলল। আমি তো অবাক, বললাম কী হয়েছে? সে বলল, আমার মনে হচ্ছে রিহার্সাল করলে আরও ভালো নাচতে পারব।

শাহরুখের গানের কোরিওগ্রাফি নিয়ে কথা বলতে গিয়ে ফারাহ খানের মনে পড়ে যায় ওম শান্তি ওম সিনেমার তুমুল হিট গান দর্দ-এ ডিসকো-এর কথা। ফারাহ খান জানান, গানটির শুটিংয়ের জন্য দুই দিন পানি না খেয়েই ছিলেন শাহরুখ।এ প্রসঙ্গে ফারাহ বলেন, আমি ম্যায় হু না সিনেমায় শাহরুখকে খালি গায়ে দেখাতে চেয়েছিলাম। কিন্তু ও ফিটনেস নিয়ে কাজ করতে পারছিল না, কারণ, তখন সে পিঠে চোট পেয়েছিল; যে জন্য অস্ত্রোপচার করানোর প্রয়োজন ছিল। তাই ওম শান্তি ওম-এর আগে সে প্রতিজ্ঞা করে প্রথমবারের মতো সে ক্যামেরার সামনে শার্ট খুলে হাজির হবে। এও বলে, গানটির জন্য সে দুই দিন পানি না খেয়ে থাকবে। কারণ, এতে তার পাকস্থলী ফাঁপা দেখাবে না। যদিও দর্দ-এ ডিসকো গানটিতে সে ভালোভাবে নাচতে পারেনি, কারণ, তার পেশিতে টান লেগেছিল।

ফারাহ খান ও শাহরুখ খান প্রথম একসঙ্গে কাজ করেন আদিত্য চোপড়ার দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে সিনেমার রুক জা ও দিল দিওয়ানে গানে।



মন্তব্য করুন