বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ইবির বাংলা বিভাগের নতুন সভাপতি ড. রবিউল

ইবি প্রতিনিধি
২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৮ |আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৯
ইবির বাংলা বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. রবিউল হোসেন
ইবির বাংলা বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. রবিউল হোসেন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. রবিউল হোসেন। রোববার বেলা ১১টায় বিভাগীয় সভাপতির কক্ষে এ দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় তিনি সদ্য বিদায়ী বিভাগীয় সভাপতি অধ্যাপক গাজী মাহবুব মুর্শিদের স্থলাভিষিক্ত হন।

অনুষ্ঠানে সহকারী অধ্যাপক রওশন আরা সেতুর সঞ্চালনায় কলা অনুষদের ডীন অধ্যাপক ড. এমতাজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মামুনুর রহমান, বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ, অধ্যাপক ড. শেখ রেজাউল করিম, অধ্যাপক ড. রশিদুজ্জামান, অধ্যাপক ড. ইয়াসমীন আরা সাথী ও ড. বাকী বিল্লাহ বিকুলসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. রবিউল হোসেন বলেন, আমার ওপর অর্পিত দায়িত্ব পালনে আমি যথাসাধ্য চেষ্টা করবো। বিভাগের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে চাই। এজন্য সবার সহযোগিতা কাম্য।

প্রসঙ্গত, অধ্যাপক ড. রবিউল হোসেনের প্রকাশিত গ্রন্থগুলোর মধ্যে রয়েছে- সমকাল পত্রিকার সাহিত্যিক ও সাংস্কৃতিক ভূমিকা, আরণ্যক ও অন্যান্য প্রবন্ধ, বাঙালির জাগরণ: বঙ্গীয় মুলমান সাহিত্য সমিতি, আবদুল হক: বুদ্ধির মুক্তির উত্তরাধিকার, সমকাল পত্রিকার সামাজিক ভূমিকা, ডাক ও খনার বচন (সংকলন), স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস, সেরা বঙ্গীয় মুসলামন সাহিত্য পত্রিকা (সংকলন)। তিনি সাহিত্য চর্চা ও গবেষণা স্বীকৃতি হিসেব তরুণ কবি ও লেখক পুরস্কার ২০১৩, মহাকবি মধুসূদন পদক ২০১৫ পেয়েছেন। এছাড়া ২০১৬ সালে নজরুল গবেষণা প্রতিষ্ঠান অগ্নিবীণা স্মারক সম্মাননা পদক পেয়েছেন।



মন্তব্য করুন