শুক্রবার, ২৪ মে ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

তানজিদের ফিফটির পর রিশাদের তাণ্ডবে সিরিজ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
১৮ মার্চ ২০২৪ ১৯:২৫ |আপডেট : ২১ মার্চ ২০২৪ ১৩:৩৩
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার তৃতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারাল বাংলাদেশ। ফলে ২-১ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতে নিল নাজমুল হোসেন শান্তর দল। দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে এই নিয়ে দ্বিতীয়বারের মতো লঙ্কানদের হারাল টাইগাররা।

রিশাদ হোসেন যখন ক্রিজে গেলেন, তখন ৮৩ বলে ৫৮ রান দরকার ছিল বাংলাদেশের। হাতে মাত্র ৪ উইকেট থাকায় কিছুটা চাপে ছিল টাইগাররা। তবে সেই চাপ এক ফুঁৎকারে উড়িয়ে ব্যাট হাতে রিশাদ আবির্ভূত হন রুদ্রমূর্তিতে।

পাল্টা আক্রমণে চার-ছয়ের ফুলঝুরি ছুটিয়ে স্রেফ ১৮ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন তিনি। তার ব্যাট থেকে আসে ৫ চার ও ৪ ছক্কা। এতে ২৩৬ রান তাড়ায় ৫৮ বল হাতে রেখেই শেষ হাসি হাসে স্বাগতিকরা। ঝড়ো ব্যাটিংয়ের আগে বল হাতে ১ উইকেট নেন রিশাদ। সব মিলিয়ে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতে।

খ্যাপাটে রিশাদের আগে ৮১ বলে ৮৪ রানের ইনিংস খেলেন সৌম্য সরকারের কনকাশন বদলি হিসেবে সুযোগ পাওয়া তানজিদ হাসান তামিম। এছাড়া, মুশফিকুর রহিম অপরাজিত থাকেন ৩৬ বলে ৩৭ রানে। রিশাদের সঙ্গে তার ২৫ বলের অবিচ্ছিন্ন বিধ্বংসী জুটিতে আসে ৫৯ রান। বলা বাহুল্য, সেখানে সিংহভাগই রিশাদের অবদান।

লঙ্কানদের হয়ে ৪৮ রানে ৪ উইকেট নেন লাহিরু কুমারা। রিশাদের তাণ্ডব হজম করা ওয়ানিন্দু হাসারাঙ্গা ২ উইকেট নিতে খরচ করেন ৬৪ রান।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর