শুক্রবার, ২৪ মে ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক
৬ এপ্রিল ২০২৪ ২১:৫৯ |আপডেট : ৯ এপ্রিল ২০২৪ ০১:৩২
সোনার দামে নতুন রেকর্ড
সোনার দামে নতুন রেকর্ড

দেশের বাজারে ফের সোনার দাম বেড়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম এক হাজার ৭৫০ টাকা বেড়েছে। এতে ভালো মানের এক ভরি সোনার দাম বেড়ে হয়েছে এক লাখ ১৫ হাজার ৮২৪ টাকা। দেশের বাজারে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ দামের রেকর্ড।

শনিবার এক বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। আগামীকাল রোববার (৭ এপ্রিল) থেকে এই দাম কার্যকর হবে।

বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শনিবার (৬ এপ্রিল) বৈঠক করে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

নতুন মূল্য অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে এক লাখ ১৫ হাজার ৮২৪ টাকা। ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৬৯২ টাকা বাড়িয়ে এক লাখ ১০ হাজার ৫৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। 

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৪৫৮ টাকা বাড়িয়ে ৯৪ হাজার ৭৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৯৬৫ টাকা।



মন্তব্য করুন