মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

১২ মামলায় জামিন পেলেন ইশরাক

নিজস্ব প্রতিবেদক
১৫ এপ্রিল ২০২৪ ২১:৫৬ |আপডেট : ১৭ এপ্রিল ২০২৪ ২২:৫১
বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন
বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন

নাশকতার ১২ মামলায় জামিন পেয়েছেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

রাজধানীর পল্টন, রমনা ও মতিঝিল থানার দায়ের করা নাশকতার ১২ মামলায় এদিন দুপুরে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইশরাক হোসেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক অন্তর্বর্তীকালীন জামিনের আদেশ দেন।

ইশরাকের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, বিভিন্ন থানার নাশকতার এসব মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পেয়েছিলেন ইশরাক হোসেন। সেই ছয় সপ্তাহের জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে বিভিন্ন থানার নাশকতার এই ১২ মামলায় অস্থায়ী (অন্তর্বর্তীকালীন) জামিনের আবেদন মঞ্জুর করেন।

সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ আরও বলেন, বিচারক পল্টন থানার সাত, রমনা মডেল থানায় তিন ও মতিঝিল থানায় দুই মামলাসহ ১২ মামলায় জামিনের আদেশ দিয়েছেন।

অভিযোগে বলা হয়েছে, ২০২৩ সালে রাজধানীর বিভিন্ন এলাকায় জাতীয় নির্বাচন বর্জনের দাবিতে বেআইনিভাবে জমায়েত হয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশে পুলিশকে মারধর করে জখম করার অভিযোগ ওঠে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। এই অভিযোগের ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা দায়ের করা হয়।



মন্তব্য করুন