শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

মাইক অন করেই ঘুমিয়ে পড়লেন মোয়াজ্জিন, এরপর যা হলো

অনলাইন ডেস্ক
২০ ফেব্রুয়ারি ২০২১ ০৪:৫৩ |আপডেট : ২৭ এপ্রিল ২০২১ ০২:৪৪
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গভীর রাত। চারিদিক সুনসান নিরবতা। সবাই চোখ বুজে দিয়েছেন ঘুম। এমন সময় হঠাৎই বেজে উঠল মসজিদের মাইক। আর এত গভীর রাতে তো আজান দেওয়ারও কথা নয়। মাইক থেকে আসেনি আজানের শব্দ। বরং তার পরিবর্তে আসছে কারও নাক ডাকার শব্দ।

মাঝরাতে এমন শব্দ শুনে অবাকই হয়েছেন অনেকে। পরে তারা বুঝতে পারেন শব্দটি আসছে মসজিদের মাইক থেকে। আর একটানা নাক ডেকেই চলেছেন মসজিদের মোয়াজ্জিন। আর লাউডস্পিকার বন্ধ না করায় তার নাক ডাকার শব্দে পুরো এলাকার মানুষ সজাগ হয়ে গেছেন।

 

এ ঘটনার একটি ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে রাতের পরিবেশ। আর বাতাসে ভেসে আসছে মসজিদের সেই মোয়াজ্জিনের নাক ডাকার শব্দ। কেউ একজন সেই সময়ের ভিডিও করে তা টুইটারে পোস্টও করে দেন। ভিডিওটি কোথাকার বা কখন তোলা তা জানা যায়নি। ভিডিওটি আসল বা এডিট করা কি না সে বিষয়েও মিলেনি সঠিক তথ্য।

 

তবে যাই হোক না কেন, আপাতত নেটিজেনরা ঘটনাটি নিয়ে মজা করছেন বেশ। ভিডিওটির মন্তব্যের ঘরে একজন লিখেছেন, আল্লাহ যেন সবাইকে এরকম নিশ্চিন্তে ঘুমোনোর সুযোগ করে দেন। অপর একজন লিখেছেন, মনে হচ্ছে, পৃথিবী ধ্বংসের আগে কেউ সাইরেন বাজাচ্ছে। তবে, বিষয়টি ভুলবশত হওয়ায় তা নিয়ে কাউকে ক্ষোভ ঝাঁড়তে দেখা যায়নি।

 

মাইক্রোফোনের ব্যবহারে বিভ্রাট এটিই প্রথম নয়। সম্প্রতি শ্বেতা নামে এক তরুণী অনলাইন ক্লাসের সময় নিজের মাইক বন্ধ করতে ভুলে গিয়েছিল। আর ঠিক সে সময় তার বন্ধুদের সঙ্গে বলা গোপন কথা পুরোটাই প্রকাশ্যে চলে আসে। আর এই নিয়েই হাসাহাসির রোল পড়ে নেটদুনিয়ায়।



মন্তব্য করুন