শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

দুই মাসের ছেলের জন্য চাঁদে জমি কিনলেন বাবা

অনলাইন ডেস্ক
২৭ মার্চ ২০২১ ১৩:৩৫ |আপডেট : ২৫ এপ্রিল ২০২১ ১৪:২৯
চাঁদ
চাঁদ

সন্তানের খুশির জন্য মা-বাবা যেকোনও অসাধ্য সাধন করে ফেলতে পারেন। সন্তান যা চাইবে, বেশিরভাগ সময়ই তা এনে দেওয়ার চেষ্টা করেন তারা। আবার তা প্রমাণও করলেন গুজরাটের সুরাটের এক ব্যবসায়ী। নিজের দুই মাসের সন্তানের জন্য চাঁদে জমি কিনেছেন তিনি। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের প্রতিবেদনে জানা গেছে, সুরাটের ওই ব্যবসায়ীর নাম বিজয়ভাই কাঠারিয়া। বিজয়ভাই নামে ওই ব্যবসায়ী নিজের ছোট ছেলে নিত্যর জন্য চাঁদে এক একর জমি কিনেছেন। এজন্য তিনি গত ১৩ মার্চ নিউইয়র্কে ইন্টারন্যাশনাল লুনার রেজিস্ট্রিতে (International Lunar Registry) ই-মেল করেন। কয়েকদিনের মধ্যেই সংস্থার পক্ষ থেকে সবুজ সংকেতও পান। আর তারপরই পাঠিয়ে দেন জরুরি কাগজপত্র।


এরপরই ওই ব্যবসায়ীর ছেলের নামে চাঁদের জমির সমস্ত কাগজপত্র চলে আসে। জানা গেছে, চাঁদের দূরের অংশ মেয়ার মোসকভিয়েন্সে ওই জমিটি কেনা হয়েছে। জমিটির আসল দাম প্রকাশ্যে না এলেও, মনে করা হচ্ছে, চাঁদে এক একর জমি কিনতে ওই ব্যক্তির ৭৫০ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৫০ হাজার টাকা খরচ হয়েছে। এর ফলে সুরাটের প্রথম ব্যবসায়ী হিসেবে চাঁদে জমি কেনার নজির গড়লেন তিনি।


যদিও আসলে বিজয়ভাইয়ের ছেলে মোটেই ওই জমির মালিক হবে না। তবে প্রশংসাপত্রে জমির মালিকানা থাকবে নিত্যর নামেই। এই প্রথম নয়, এর আগেও অনেকেই এভাবে চাঁদে জমি কিনেছেন। ঠিক যেমন রাজস্থানের বাসিন্দা ধর্মেন্দ্র আনিজা। স্ত্রী স্বপ্না আনিজাকে বিয়ের উপহার দিতে তিনি চাঁদে তিন একর জমি কিনেছিলেন।



মন্তব্য করুন