বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক
১ এপ্রিল ২০২১ ২৩:৪২ |আপডেট : ২৬ এপ্রিল ২০২১ ০১:৩৫
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৪২ মিনিটে ভার্চুয়ালি উপস্থিত থেকে দেশের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞের উদ্বোধন করেন তিনি।

আজ বিকেল সাড়ে ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন সোয়া ৭টায়।



মার্চপাস্টের পর শপথবাক্য পাঠ করান তীরন্দাজ রোমান সানা। ৩১টি ইভেন্টের খেলোয়াড়রা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিবাদন জানান। এ সময় প্রধানমন্ত্রী হাত নেড়ে সবাইকে শুভেচ্ছা জানান।


এতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি শাহেদ রেজা। তারপর বিওএ সভাপতি ও গেমসের সাংগঠনিক কমিটির নির্বাহী চেয়ারম্যান জেনারেল আজিজ আহমেদ শুভেচ্ছা বক্তব্য দেন। এ ছাড়া বক্তব্য দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।


এ সব আনুষ্ঠানিকতার পরেই গেমসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ২০১৭ সালে সর্বশেষ বাংলাদেশ গেমস হয়েছিল। এর মধ্যে দিয়ে ভাঙল দীর্ঘদিনের অচলায়াতন। আজ থেকে শুরু হওয়া বাংলাদেশ গেমসের এই আসর চলবে ১০ এপ্রিল পর্যন্ত।


এক যোগে আট বিভাগের ২৯টি ভেন্যুতে চলবে খেলা। ৩১টি খেলায় মোট ইভেন্ট সংখ্যা ৩৭৮টি। ১ হাজার ২৭১টি পদকের জন্য লড়বেন প্রায় ৮ হাজার খেলোয়াড়।


তবে কিছু কিছু খেলা শুরু হয়ে গেছে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই। মেয়েদের ক্রিকেট চালু হয়ে শেষ হয়ে গেলেও চলছে পুরুষ ও মহিলা ফুটবল। আর গতকাল শুরু হয়েছে হকি ও ফেন্সিং।



মন্তব্য করুন