বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভরা অফিসে বসকে ঝাঁটাপেটা করলেন নারী কর্মী

অনলাইন ডেস্ক
১৬ এপ্রিল ২০২১ ১৬:৩৯ |আপডেট : ২৬ এপ্রিল ২০২১ ১৯:০১
যৌন নির্যাতন করায় ঝাড়ু দিয়েই বেধড়ক পেটালেন নিজের বসকে।
যৌন নির্যাতন করায় ঝাড়ু দিয়েই বেধড়ক পেটালেন নিজের বসকে।

অনেকদিন যাবত অফিসের বস ফোনে মেসেজ পাঠানোর মাধ্যমে উত্ত্যক্ত করতেন এক নারী অধীনস্থ কর্মচারীকে। বারংবার তিনি ওই নারীকে যৌন উসকানিমূলক বার্তা পাঠাতেন। অনেকভাবে চেষ্টা করেও তিনি বসের এ অত্যাচার থেকে রেহাই পাননি।

তবে দেয়ালে পিঠ ঠেঁকে যাওয়ায় এবার নিজের রুপ বদলালেন ওই নারী। নরম থেকে হলেন বেশ গরমই। হাতে তুলে নিলেন ঝাড়ু। তা দিয়েই বেধড়ক পেটালেন নিজের বসকে। ইতিমধ্যে সে ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধমে।

 

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানিয়েছে, এমন ঘটনা ঘটেছে চীনের একটি সরকারি অফিসে। ঝৌ নামে ওই মহিলা কর্মচারীকে মাঝেমধ্যেই আপত্তিজনক মেসেজ পাঠাতেন তার অফিসের বস ওয়াং। শুধু তাকে নয়, আরও অনেক মহিলাকে এই ভাবেই উত্যক্ত করতেন ওয়াং। কিন্তু ঝৌ তার সেই কুকীর্তিতে আর চুপ থাকেননি। করেছেন প্রতিবাদ। তবে তাতে না শুধরানোয় শেষ পর্যন্ত ওয়াংয়ের সঙ্গে সরাসরি তর্ক এবং পরে ঝাঁটাপেটা করেন।

 

ছড়িয়ে পড়া আলোচিত এ ভিডিওতে দেখা যায়, ওয়াংয়ের সঙ্গে প্রথমে কথা কাটাকাটি শুরু হয় ঝৌয়ের। তারপরই হাতের কাছে রাখা ঝাঁটা, ঘর মোছার মপ দিয়েই বসকে মারধর করতে শুরু করেন তিনি। এখানেই থামেননি। এরপর ওয়াংয়ের ডেস্কের উপর রাখা বই, ফাইলও তাঁর উদ্দেশে ছুড়ে মারতে থাকেন ঝৌ। এই সময় ওয়াংকে দেখা যায়, নিজের মুখ হাত দিয়ে ঢেকে রেখেছেন। তা সত্ত্বেও থামেননি ওই নারী কর্মচারী।

 

ঝৌয়ের অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই কাজ করছিলেন ওয়াং। তাই শেষপর্যন্ত তিনি না পেরে এ পদক্ষেপ নিয়েছেন। এদিকে এক সাক্ষাৎকারে ওয়াং নিজের পক্ষে সাফাই গেয়েছেন। তার মতে তিনি মজা করেই ওই মেসেজগুলি পাঠিয়েছিলেন। যদিও এর আগেও ওয়াংয়ের বিরুদ্ধে এই ধরনের অভিযোগ উঠেছিল।

 

জানা যায়, এই অভিযোগ সামনে আসার পরই ওয়াংকে বরখাস্ত করা হয়েছে। আর নেটিজেনদের অনেকেই ঝৌয়ের সাহসকে অভিবাদন জানিয়েছেন। কর্মক্ষেত্রে হেনস্থার শিকার হলেও মহিলা কর্মচারীরা মুখ খোলার সাহস পান না। সেখানে ঝৌয়ের এই নারীদের জন্য দৃষ্টান্ত হতে পারে।



মন্তব্য করুন