রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

মেসির জার্সির বিনিময়ে ৫০ হাজার ভ্যাকসিন

ক্রীড়া প্রতিবেদক
১৬ এপ্রিল ২০২১ ১৫:৩৭ | আপডেট : ২৫ এপ্রিল ২০২১ ১০:৪৬
Image not found
মেসির অটোগ্রাফ দেওয়া জার্সি। ছবি: সংগৃহীত

চীনের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সিনোভ্যাককে নিজের অটোগ্রাফসহ তিনটি জার্সি দেন বার্সেলোনা ও আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। আর তার সেই তিনটি জার্সির বিনিময়ে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলকে ৫০ হাজার ডোজ জার্সি দিচ্ছে চীনের প্রতিষ্ঠানটি।

সিনোভ্যাক মূলত মেসির প্রতি সম্মান জানিয়ে এই ভ্যাকসিনগুলো কনমেবলকে উপহার হিসেবে দিচ্ছে। আগামী ১৩ জুন থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকা। আর কোপা আমেরিকায় অংশগ্রহণ করা খেলোয়াড় ও এর সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের দেয়া হবে সিনোভ্যাকের এই ভ্যাকসিন।

 

আর্জেন্টিনা ও কলম্বিয়া এবার যৌথভাবে কোপা আমেরিকা আয়োজন করবে। এই প্রতিযোগিতাটি গত বছর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাস হানা দেয়ার পর অন্য প্রতিযোগিতাগুলোর মতো কোপা আমেরিকাও এক বছর পিছিয়ে দেয়া হয় এই আশায় যে পরিস্থিতির উন্নতি হবে। কিন্তু বিশ্বে করোনা পরিস্থিতির খুব বেশি উন্নতি হয়নি। বরং দিনে দিনে আরো বাড়ছে সংক্রমণের সংখ্যা।

 

এদিকে উরুগুয়ের প্রেসিডেন্ট লুইস লাকাল্লে পোও মেসির এই জার্সিগুলোর বিনিময়ে ৫০ হাজার ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে কাজ করেন। আর তার সঙ্গে আলোচনা করে সিনোভ্যাক এ বিষয়ে একটি চুক্তিও করেছে।

 

গঞ্জালো বেলেসো নামে কনমেবলের একজন কর্মকর্তা টুইটারে মেসির জার্সির বিনিময়ে এই ভ্যাকসিন পাওয়ার বিষয়টি জানিয়েছেন। এ ব্যাপারে টুইটারে তিনি বলেন, সিনোভ্যাকের পরিচালকরা মেসির প্রতি যে ভালোবাসা আছে সেটি দেখিয়েছে এই ৫০ হাজার ভ্যাকসিন দিয়ে। মেসির অটোগ্রাফসহ তিনটি জার্সি দিয়েছিলাম আমরা তাদের। এখন এই ভ্যাকসিন কোপা আমেরিকার আগে সবাইকে দেয়া হবে।



মন্তব্য করুন