রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

ফুটবল বিশ্বে ঝড়

বিশ্বকাপে নিষিদ্ধ হতে পারেন মেসি-রোনালদোরা

স্পোর্টস ডেস্ক
১৯ এপ্রিল ২০২১ ১৯:৪৩ | আপডেট : ২৫ এপ্রিল ২০২১ ১৪:৩৭
Image not found
লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো

ইউরোপিয়ান সুপার লিগ নামে একটি পেশাদার ফুটবল লিগ আয়োজনের ঘোষণার পর থেকে উত্তাল ফুটবল বিশ্ব। এতে খেলতে সম্মতি জানিয়েছে রিয়াল-বার্সা, লিভারপুল-ম্যানইউসহ বিশ্বের ১২টি বড় ক্লাব।

এরপরেই নড়েচড়ে বসে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা ও ইউরোপিয়ান ফুটবলের উয়েফা। তারা জানিয়েছে, এর বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবেন। যারা এখানে খেলবেন তারা নিষিদ্ধ হবেন দেশের খেলায়, অংশ নিতে পারবেন না বিশ্বকাপে।


এই সুপার লিগের জন্য স্পেন থেকে যোগ দিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও আটলেটিকো মাদ্রিদ, ইংল্যান্ড থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি ও টটেনহ্যাম হটস্পার এবং ইতালি থেকে জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান।


তবে এই সুপার লিগে যোগ দেয়নি জার্মানি ও ফ্রান্সের কোনো ফুটবল ক্লাব। ২৩ বছরের জন্য সুপার লিগের সঙ্গে চুক্তি হয়েছে ক্লাবগুলোর। সুপার লিগের প্রথম চেয়ারম্যান হয়েছেন  রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।


এই সুপার লিগে যদি শেষ পর্যন্ত ক্লাবগুলো অংশ নেয় তাহলে ফিফা-উয়েফার বিভিন্ন প্রতিযোগিতায় নিষিদ্ধ হবেন তারা। ক্লাবগুলোতে খেলা তারকারা খেলতে পারবেন না জাতীয় দলে। অর্থ্যাৎ মেসি-রোনালদোসহ বড় বড় তারকাদের বিশ্বকাপসহ দেশের খেলায় দেখা যাবে না।



মন্তব্য করুন