শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

‘লকডাউন’ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক
২০ এপ্রিল ২০২১ ১৬:৫৭ |আপডেট : ২৭ এপ্রিল ২০২১ ০১:১৯
প্রতীকী ছবি। সংগৃহীত
প্রতীকী ছবি। সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান আট দিনের লকডাউন তথা বিধিনিষেধের মেয়াদ বৃদ্ধি করে আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ সময়ে আগের অনুরুপ বিধিনিষেধ থাকবে।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।

 

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড ১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আন্তর্জাতিক বিশেষ ফ্লাইট চলাচল, ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখাসহ পূর্বের সকল বিধিনিষেধ আরোপের সময়সীমা আগামী ২১ এপ্রিল মধ্যরাত থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো।

 

এর আগে গতকাল সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের লকডাউন বাড়ানো হতে পারে বলে আভাস দিয়েছেন। তবে জীবন ও জীবিকার প্রয়োজনে ঈদের আগে শিথিল করা হতে পারে বলেও জানান তিনি।


পরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছিলেন, কভিড-১৯ বিষয়ক জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি লকডাউনের মেয়াদ আরও সাত দিন বাড়ানোর সুপারিশ করেছে। এ সময়ে আগের সপ্তাহের মতো একই বিধিনিষেধ থাকবে। এই লকডাউন আরও কঠোর হবে।

 

এদিন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিব পর্যায়ের এক ভার্চুয়াল বৈঠকে আগামী ২২ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত আগের শর্ত মেনে লকডাউনের সময় বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 

বাংলাদেশে হু হু করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। এটি প্রতিরোধে গত ৫ এপ্রিল থেকে প্রথম দফায় সাত দিনের জন্য বিধিনিষেধ শুরু হয়। পরে আরও দুই দিন বাড়িয়ে শেষ হয় ১৩ এপ্রিল। এরপর ১৪ এপ্রিল থেকে দ্বিতীয় দফা কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার, যা ২১ এপ্রিল (বুধবার) শেষ হতে যাচ্ছে।



মন্তব্য করুন