রবিবার, ১৬ মে ২০২১ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

কানেকটিকাট প্রবাসী আব্দুস সালাম আর নেই

কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র
২৯ এপ্রিল ২০২১ ১১:৫৩ | আপডেট : ২৯ এপ্রিল ২০২১ ১১:৫৪
Image not found
কানেকটিকাট প্রবাসী আব্দুস সালাম হাওলাদার

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী আব্দুস সালাম হাওলাদার আর নেই। স্থানীয় সময় বুধবার (২৮ এপ্রিল) বেলা সাড়ে ৩টার দিকে মেরিডেন শহরের মিডস্টেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে কিডনি সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

আব্দুস সালাম হাওলাদার বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর সাবেক সাংস্কৃতিক সম্পাদক সুপরিচিতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যকার মো. সাব্বির আহমেদ রনির শ্বশুর। তার বাড়ি নারায়ণগঞ্জের জামতলায়। প্রায় ২০ বছর আগে স্ত্রী এল জেসিমসহ তিনি যুক্তরাষ্ট্রে আসেন। তিন মেয়ে জিনিয়া সালাম, তানিয়া সালাম ও মনিয়া সালামকে নিয়ে দীর্ঘদিন নিউ ইয়র্কে বসবাস করছিলেন। পাঁচ বছর আগে তারা দুজনেই কানেকটিকাটে বসবাসরত তার দ্বিতীয় মেয়ে তানিয়া সালামের বাসায় ছিলেন। সেখানে তিনি অসুস্থ হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার রাতে ম্যানচেস্টারের ইষ্ট সেন্টার ষ্ট্রিটের ফিউনারেল হোমে মরহুম সালামের মরদেহ রাখা হবে। বৃহস্পতিবার দুপুরে দেড়টার দিকে ম্যানচেস্টার বায়তুল মামুর মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ চেশেয়ার মুসলিম কবরস্থানে (২২০ রিয়াল্টি ড্রাইভ, চেশেয়ার, কানেকটিকাট ০৬৪১০) নিয়ে যাওয়া হবে এবং সেখানে দ্বিতীয় দফা জানাজা শেষে তাকে দাফন করা হবে।  

 



মন্তব্য করুন