বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

যাদেরকে আপন ভাবতাম, তারা আপন না : বাপ্পারাজ

বিনোদন প্রতিবেদক
২ মে ২০২১ ১৭:০৬ |আপডেট : ২ মে ২০২১ ২০:৪৭
ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা বাপ্পারাজ। ছবি: সিনেমার স্ক্রিনশট
ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা বাপ্পারাজ। ছবি: সিনেমার স্ক্রিনশট

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা বাপ্পারাজ। ১৯৮৬ সালে বাবা নায়করাজ রাজ্জাকের পরিচালনায় ‘চাঁপাডাঙ্গার বউ’ ছবির সুবাদে অভিনয়ে যাত্রা শুরু করেন। এরপর অভিনয় করেছেন অসংখ্য ব্যবসা সফল ছবিতে। সর্বশেষ তাকে দেখা গেছে ‘পোড়ামন-২’তে।

অভিনয়ে এখন আর নিয়মিত নন এই তারকা। কেন অভিনয় থেকে দূরে আছেন? জানতে চাইলে বাপ্পারাজ বলেন, অন্যান্য দেশে শিল্পীদের বয়স হয়ে গেলেও তাদের উপর বেস করে চরিত্র ঠিক করা হয়। আমাদের এখানে এই ট্রেন্ডটা নেই। গড়পড়তা গল্প লেখা হয়। আর এখন গড়পড়তা ছবি করার ইচ্ছেও নেই। অনেক তো করলাম। ভিন্নধর্মী কিছু হলে কাজ করবো।

কার্তুজ নামে একটি ছবি নির্মাণ করেছিলেন। এরপর আর নির্মাণে দেখা যায়নি কেন? উত্তরে তিনি বলেন, ওটা নিজেদের প্রোডাকশন হাউজের কাজ ছিল। আব্বা (নায়করাজ রাজ্জাক) বলেছিল বলেই করেছিলাম। ঐ সিনেমার পর আব্বা অসুস্থ হয়ে গেলো। এরপর নানা কারণে আর প্রোডাকশনও হয়নি, পরিচালনাও করা হয়েনি।

চলচ্চিত্র শিল্পের এখনকার অবস্থা কেমন দেখছেন? বাপ্পারাজ বলেন, সিনেমায় টিমওয়ার্ক খুব গুরুত্বপূর্ণ। একজন প্রযোজক, পরিচালক, শিল্পী মিলেই একটা কাজ দাঁড়ায়। এখন হয়ে গেছে যার যার কাজ আলাদা। দু:খের বিষয় হলো, এখন সব কিছুই সমিতি নির্ভর। সমিতিগুলোই সব কিছুর সিদ্ধান্ত নেয়। এটা ঠিক না। সংগঠনগুলো আমাদের দূরে ঠেলে দিচ্ছে।

এসব কারণেই কি এফডিসিতে যান না? উত্তরে বলেন, যাদেরকে আপন ভাবতাম, তারা আপন না। শুধু ব্যবসার খাতিরেই সম্পর্ক ছিল। আসলে, আমার আর ঐদিকে মন টানে না। তাই যাওয়া হয় না।



মন্তব্য করুন