রবিবার, ১৬ মে ২০২১ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

বিল গেটস ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণা

অনলাইন ডেস্ক
৪ মে ২০২১ ০৩:৫৮ | আপডেট : ৪ মে ২০২১ ১৮:০৫
Image not found
বিল গেটস ও মেলিন্ডা।

দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন মার্কিন ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা। বিষয়টি নিশ্চিত করেছে মার্কিন গণমাধ্যম সিএনএন।

সোমবার (৩ মে) রাতে এক যৌথ টুইটার বার্তায় সংসারজীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন তারা।

টুইটার বার্তায় তারা বলেন, নিজেদের সম্পর্কের ওপর নিরীক্ষা ও চিন্তাভাবনার পর সংসারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন তারা। যুগল হিসেবে তারা আর একসঙ্গে থাকতে পারবেন না বলে জানান।

এদিকে মেলিন্ডা গেটস নিজের ভেরিফাইড ফেসবুক পেজের এক পোস্টে লিখেছেন, আমাদের সম্পর্কের বিষয়ে অনেক চিন্তাভাবনার পরে আমরা বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। গত ২৭ বছর ধরে একটি আমরা একটি ফাউন্ডেশন (গেটস ফাউন্ডেশন) তৈরি করেছি যা সারা বিশ্ব জুড়ে কাজ করে। এটি মানুষকে স্বাস্থ্যকর ও উৎপাদনশীল জীবনযাপন করতে সক্ষম করে তোলে। বিবাহ বিচ্ছেদ হলেও আমরা ফাউন্ডেশনে একসাথে আমাদের কাজ চালিয়ে যাব।

মেলিন্ডা গেটসের ফেসবুক পোস্ট। ছবি: ফেসবুক

বিল ও মেলিন্ডা মিলে ২০০০ সালে দাতব্য প্রতিষ্ঠান বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন গড়ে তোলেন। তখন থেকে বিশ্বব্যাপী স্বাস্থ্য, দারিদ্র্য দূরীকরণসহ বিভিন্ন কাজে ৫৩.৮ বিলিয়ন ডলার খরচ করে এই সংগঠনটি।

ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটসে চতুর্থ অবস্থানে আছেন। তাঁর সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার।

আশির দশকের শেষদিকে মেলিন্ডা যখন বিল গেটসের প্রতিষ্ঠান মাইক্রোসফটে যোগ দেন, তখন থেকে তাঁদের পরিচয়। তাঁদের তিন সন্তান রয়েছে।



মন্তব্য করুন