রবিবার, ১৬ মে ২০২১ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

ফটিকছড়িতে লকডাউনে জমজমাট ঈদ বাজার, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

কামাল পারভেজ অভি, ফটিকছড়ি
৪ মে ২০২১ ১৭:৩৯ | আপডেট : ৪ মে ২০২১ ১৭:৪১
Image not found
ফটিকছড়ি বিবিরহাট বাজারে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে এভাবেই গাদাগাদি করে কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা

ঈদকে সামনে রেখে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা সদর বিবিরহাট বাজারের দোকানপাট-মার্কেটে ভিড় বাড়ায় উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি।

মঙ্গলবার (৪ মে )সকাল ১১টা থেকেই মার্কেটগুলোতে গত কয়েকদিনের তুলনায় বেশি মানুষের আনাগোনা দেখা যায়। এছাড়াও বেশিরভাগ মার্কেটে স্বাস্থ্যবিধির নির্দেশনাগুলো মানার ক্ষেত্রে অধিকাংশ মানুষ ছিলেন উদাসীন।

চলমান বিধিনিষেধের মধ্যে দোকানপাট-শপিংমল খোলা থাকছে রাত ৮টা পর্যন্ত। গত সোমবার দোকানপাট খুলে দেওয়ার পর মার্কেটগুলোতে ক্রেতাদের ভিড় কম থাকলেও ঈদকে সামনে রেখে ক্রেতাদের সংখ্যা বেড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিবিরহাট বাজারের দোকান ও মার্কেটগুলোতে কোনো প্রকার স্বাস্থ্যবিধি মানার চিত্র দেখা যায়নি। আর গাদাগাদি করে দোকানে ভিড় লক্ষ্য করা গেছে। তবে ব্যবসায়ীরাও স্বাস্থ্যবিধি মানার কোনো ব্যবস্থা রাখেনি।

তবে ব্যবসায়ীরা বলছেন,করোনা পরিস্থিতিতে সবাই হতাশায় আছেন। আসন্ন ঈদ সামনে রেখে দোকানে যেসব মালামাল মজুদ করেছেন তা বিক্রি করতে পারবে কিনা,তা তাদের জানা নেই।

কাপড়ের দোকান, জুতা, স্যান্ডেল, কসমেটিক, পাঞ্জাবি ও অলঙ্কারের দোকানে বেশি ভিড় দেখা যাচ্ছে। ঈদের কেনা কাটায় কেউ বন্ধুর সঙ্গে,কেউবা পরিবার পরিজন নিয়ে হাজির হচ্ছেন এসব মার্কেটে। ঈদের দিনে পছন্দের পোশাকের সঙ্গে মিলিয়ে চাই প্রসাধনীও। তাই অলঙ্কার ও কসমেটিকের দোকানেও ছিল নারী পুরুষের ভিড়।

তবে সরকারি নির্দেশনা অনুযায়ী ক্রেতা-বিক্রেতা উভয়কে স্বাস্থ্যবিধি মেনা চলা জরুরি প্রয়োজনে বলে মনে করছেন এলাকাবাসী।



মন্তব্য করুন