রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

ঈদে ঘরেই ভ্রু প্লাক করবেন যেভাবে

অনলাইন ডেস্ক
৮ মে ২০২১ ১৭:৩৪ | আপডেট : ৮ মে ২০২১ ২২:৩৬
Image not found
ছবি : সংগৃহীত

ঈদের বাকি আর কয়েকটি দিন। ঈদের আগে সব নারীরাই কমবেশি পার্লারে ঢু মেরে থাকেন। বিশেষ করে আইব্রো প্লাক করতে অনেকেই ছুটেন পার্লারে। তবে করোনা আবহে এখন পার্লারে যাওয়া বিপজ্জনক। তাই ঘরে বসেই রূপচর্চা করা উচিত।

চেহারার সৌন্দর্য বহুগুণ বাড়িয়ে দেয় সুন্দর আকৃতির আইব্রো। প্লাক করার মাধ্যমে ভ্রুকে সুন্দর আকার দেওয়া হয় এবং অবঞ্চিত ভ্রু উঠিয়ে ফেলা হয়। যেহেতু এখন পার্লারে যাওয়া উচিত নয়, তাই ঘরেই ভ্রু প্লাক করে নিন।

বাড়িতে ভ্রু প্লাক করার জন্য প্রয়োজন- ঘন ক্রিম, আইব্রো ব্রাশ, টুইজার ও একটি ছোট আয়না। প্রথমেই নিজের ভ্রু’র শেপ ঠিক করে নিন।

এবার ভ্রু’র নিচের এবং উপরের ছোট ছোট লোমগুলোতে পুরু করে ক্রিম লাগিয়ে ৫ মিনিট রেখে দিন। এবার আয়না দেখে ধীরে ধীরে টুইজারের সাহায্যে অতিরিক্ত লোম তুলে ফেলুন।

এ সময় শুধু এক্সট্রা চুলেই নজর দিন। ভ্রুর মাঝখানের এক্সট্রা লোমগুলোও প্লাকার দিয়ে তুলে ফেলুন। আইব্রো বোন এবং আইলিডের মাঝখানের অংশ খুবই নরম হয়ে থাকে, তাই প্লাক করার সময় সাবধানে করতে হবে।

আর যদি আপনি পুরো আইব্রো করতে চান তাহলে পেন্সিল দিয়ে ভ্রুর শেপ আঁকিয়ে তারপর প্লাক করুন, এক্সট্রা লোমগুলো তুলে নিন। প্রয়োজনের বেশি ভ্রু তুলবেন না।

যদি এভাবে করতে না পারেন; তাহলে বাজারে এখন বিভিন্ন কোম্পানির হোম শেভিং কিট আছে, সেগুলো কিনে ঝটপট আইব্রো প্লাক করতে পারেন।



মন্তব্য করুন