শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

রুসাকের উদ্যোগে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ

রিপন চন্দ্র রায়, রাবি
১০ মে ২০২১ ১৮:৫৯
রুসাকের উদ্যোগে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ।
রুসাকের উদ্যোগে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চুয়াডাঙ্গা জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব চুয়াডাঙ্গা’র (রুসাক) পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল রোববার বিকেলে চুয়াডাঙ্গা জর্জকোর্ট মোড়ে তারা এসব সামগ্রী বিতরণ করেন। পরে রুসাকের সদস্যরা চুয়াডাঙ্গা সরকারি কলেজে একসঙ্গে ইফতার করেন।

রুসাক সূত্রে জানা যায়, জেলা শহরের দেড় শতাধিক গরীব ও অসহায় পথ শিশুদের মাঝে তারা ইফতার সামগ্রী বিতরণ করেছেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাভোকেট তালিম। রুসাকের পক্ষ থেকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি মো. রাসেল, সাধারণ সম্পাদক ইসরাফিল আলম, সাবেক সভাপতি আব্দুল হাকিম, সহ-সভাপতি রওনকুল ইসলাম রিমন, সাংগঠনিক সম্পাদক সুমন হোসেন প্রমুখ।

আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলেন রুসাকের উপদেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সাবিনা ইয়াসমিন এবং সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট হামিদুল ইসলাম।

রুসাকের সভাপতি মো. রাসেল বলেন, আমাদের সংগঠন থেকে প্রতিবছরই সাবেক ও বর্তমান শিক্ষার্থী এবং শিক্ষকদের সহায়তায় সমাজ কল্যাণমূলক কাজ করা হয়ে থাকে। গরীব অসহায় মানুষগুলোর মাঝে ইফতার বিতরণ ছিল সেই কার্যক্রমেরই একটা অংশ।

সাধারণ সম্পাদক ইসরাফিল আলম বলেন, রুসাক গঠনের পর থেকে স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের পাশাপাশি নানা রকম সামাজিক কর্মকান্ডে করে আসছে। আমরা চেয়েছি করোনার এই সময়ে অসহায়দের সঙ্গে ইফতারের আনন্দ ভাগাভাগি করে নিতে।



মন্তব্য করুন