রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

শিরোপার আরও কাছে অ্যাটলেটিকো মাদ্রিদ

ক্রীড়া প্রতিবেদক
১৩ মে ২০২১ ১৩:১৪ | আপডেট : ১৩ মে ২০২১ ১৬:২০
Image not found
অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল সোসিয়েদাদের খেলোয়াড়দের মধ্যে বল দখলের লড়াই।

লা লিগা শিরোপা জিততে হলে নিজেদের শেষ তিনটি ম্যাচে জয়ের কোন বিকল্প নেই অ্যাটলেটিকো মাদ্রিদের সামনে। এমন পরিসংখ্যান, তখনই আজ এই মৌসুমে নিজেদের ৩৬ তম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলতে নামে লুইস সুয়ারেজের অ্যাটলেটিকো মাদ্রিদ।

আর এই ম্যাচটিতে দিয়েগো সিমেওনের শিষ্যরা ২-১ গোলের জয় তুলে নিয়েছে‌। ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদ প্রথম‌ থেকেই গোল করার চেষ্টা শুরু করে। যার ফলে ম্যাচের মাত্র ২৮ মিনিটের মধ্যে দুটো গোল তুলে নেয়। ১৬ মিনিটের সময় ফেরেইরা কারাসকো গোল করে দলকে এগিয়ে নেন। এরপর ২৮ মিনিটের সময় লুইস সুয়ারেজের বাড়ানো বল থেকে দুর্দান্ত শটে দলকে দ্বিতীয় গোল এনে দেন কোরেরা।

আর রিয়াল সোসিয়েদাদ তাদের একমাত্র গোলটি পায় ৮৩ মিনিটের সময় জুবেলদিয়ার পা থেকে। অবশ্য রিয়াল সোসিয়েদাদ অ্যাটলেটিকো মাদ্রিদকে খুব সহজে ছেড়ে দেয় নি। তারাও একের পর এক আক্রমণ করে গেছে। অ্যাথলেটিকোর গোলরক্ষক অভোলাককে ছয় ছয় বার ঝাঁপিয়ে পড়ে দলকে রক্ষা করতে হয়েছে।

এখন ৩৬ ম্যাচ শেষে ৮০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষস্থানটি ধরে রাখতে সমর্থ হয়েছে দিয়েগো সিমেওনের শিষ্যরা । ৩৬ ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা বার্সার পয়েন্ট ৭৬। ফলে বর্তমানে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে অ্যাতলেটিকো।

৩৫ ম্যাচ খেলে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট হল ৭৫। ফলে রিয়াল যদি তাদের পরবর্তী ম্যাচে জয় পায় তবুও অ্যাথলেটিকোর চেয়ে ২ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থাকবে। রিয়াল মাদ্রিদ আজ বাংলাদেশ সময় রাত দুইটায় গ্রানাডার বিপক্ষে খেলতে নামবে। তারা যদি এই ম্যাচটিতে হেরে যায় বা ড্র করে তাতেই রিয়ালের শিরোপা জয়ের স্বপ্ন অনেকটা ধুলিস্যাৎ হয়ে যাবে।

ফলে রিয়ালের সামনের তিনটি ম্যাচের মধ্যে তিনটিতে জয় পেতে হবে আর তাকিয়ে থাকতে হবে অ্যাতলেটিকো মাদ্রিদ এর শেষ দুটি ম্যাচের ফলাফলের দিকে। রিয়াল যদি তাদের শেষ তিনটি ম্যাচেও জয় পায়, তাতেও কাজ হবে না যদি অ্যাতলেটিকো মাদ্রিদ তাদের শেষ দুটি ম্যাচে জয় তুলে নেয়।



মন্তব্য করুন