মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনে শান্তি ও করোনামুক্তি চেয়ে প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক
১৪ মে ২০২১ ১৪:২৭ |আপডেট : ১৫ মে ২০২১ ০০:১৩
বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের জামাত
বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের জামাত

করোনাভাইরাস থেকে পরিত্রাণ চেয়ে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল ফিতরের নামাজের পর দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া করা হয়।

আজ শুক্রবার সকাল ৭টায় জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। নামাজে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

নামাজ শেষে খুতবা পাঠ করা হয়। এরপর দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে সৃষ্টিকর্তার দরবারে ফরিয়াদ জানায় হাজার হাজার হাত। মুনাজাতে ইমাম করোনাভাইরাস থেকে দেশ ও জাতিকে বাঁচাতে আল্লাহর কাছে সাহায্য চান। এ সময় ‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত হয়।

ইসরায়েলি দখলদারদের অব্যাহত আগ্রাসনে গাজায় ১০৯ ফিলিস্তিনির প্রাণ গেছে। সেই নিপীড়িত মুসলমানদের ঈদের দিনে প্রার্থনা করেছে বিশ্ববাসী। তাদের জন্য ইমাম আল্লাহর কাছে দুহাত তুলে আকুতি জানিয়ে বলেন, ‘হে আল্লাহ্‌ তুমি ফিলিস্তিনসহ সারা পৃথিবীর মুসলমানদের হেফাজত কর। তাদের রক্ষা কর।’

করোনা সংক্রমণ প্রতিরোধে মসজিদের প্রবেশপথে জীবাণুনাশক স্প্রের ব্যবস্থা ছিল। যাদের মুখে মাস্ক ছিল না তাদেরকে বিনামূল্যে মাস্ক সরবরাহ করে মসজিদ কর্তৃপক্ষ। মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনেই জামাতে অংশ নেন।

এদিকে, নিরাপত্তা নিশ্চিত করতে বায়তুল মোকাররম এলাকায় পুলিশ ও র‍্যাব সদস্যদেরকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।



মন্তব্য করুন