শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

তারা আসলে ঈদের আনন্দ কয়েক গুণ বেড়ে যাবে

বিনোদন প্রতিবেদক
১৪ মে ২০২১ ২০:১৬ |আপডেট : ১৫ মে ২০২১ ০১:০০
নুসরাত ফারিয়া
নুসরাত ফারিয়া

গতবারের মতো এবারও পরিবারের সবাইকে নিয়ে ময়মনসিংহের ফার্ম হাউজে এসেছি। করোনায় সুরক্ষার কথা বিবেচনা করে এবারও গ্রামে ঈদ করছি। সকাল থেকে ঈদের রান্নাবান্না নিয়ে খুব দৌড়ঝাপের মধ্যে ছিলাম। পরিবারের সবার পছন্দের খাবারগুলো রান্না করেছি। সঙ্গে নিজেরও।

তবে এবার ঈদের আগে শ্বশুরবাড়ি থেকে ঈদের রান্নার ম্যানুটা হাতে পেয়েছি। শ্বশুরবাড়ির প্রিয় একজন সদস্য তা দিয়েছে। সেখানে তার পছন্দের খাবারের লম্বা একটা লিস্ট ছিল। সেই তালিকার কিছুটা শেষ করে বিকেল সাড়ে ৩টায় খেতে বসেছি। খাবার শেষ হলে আবারও রান্নার কাজ শুরু করবো।

করোনার কারণে তো আর বাইরে যাওয়া যাচ্ছে না। তাই পরিবারের সবার সঙ্গেই আনন্দফুর্তি করে ঈদটা উদযাপন করছি। সকাল থেকে ঈদ সালামি দেওয়া শুরু করেছি, এখনও চলছে। ইতিমধ্যেই প্রায় ১০ হাজার টাকা দেওয়া হয়ে গেছে। দিন শেষ হতে এখনও অনেক বাকি। আর বড় হওয়ার পর মনে হয়, আমার ঈদ সালামি কমে গেছে। এখন আগের মতো বেশি একটা ঈদ সালামি পাই না। যাই হোক, তাতে দুঃখ নেই। সবার সঙ্গে সুন্দরভাবে হাসিখুশিতে ঈদটা কাটাতে পারছি এটাই অনেক বড় পাওয়া।

আমার শ্বশুরবাড়ির লোকজন আমাকে ভীষণ আদর করে। জানি না এবার তারা আসতে পারবেন কি-না। তারা আসলে ঈদের আনন্দ কয়েক গুণ বেড়ে যাবে।



মন্তব্য করুন