বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মার পাড়ে মেলায় মানুষের ঢল

সৈয়দ মেহেদী হাসান, রাজবাড়ী
১৫ মে ২০২১ ০৩:১০ |আপডেট : ১৫ মে ২০২১ ১৫:৩৬
ঈদের আনন্দ উপভোগ করতে স্বাস্থ্যবিধি না মেনে কয়েক হাজার মানুষ নদীর পাড়ে জড়ো হয়
ঈদের আনন্দ উপভোগ করতে স্বাস্থ্যবিধি না মেনে কয়েক হাজার মানুষ নদীর পাড়ে জড়ো হয়

করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি না মেনে ঈদুল ফিতরের দিন রাজবাড়ীর গোদার বাজার পদ্মা নদীর পাড়ে জমে ওঠে ভ্রাম্যমাণ মেলা। ঈদের আনন্দ উপভোগ করতে স্বাস্থ্যবিধি না মেনে কয়েক হাজার মানুষ নদীর পাড়ে জড়ো হয়। করোনাভাইরাস মোকাবিলায় দেশের অন্যান্য বিনোদন কেন্দ্রের মতো রাজবাড়ীর শিশু পার্কটিও বন্ধ রাখা হয়েছে।

লোক সমাগম কমাতে বন্ধ রাখা হয় এই বিনোদন কেন্দ্রগুলো। কিন্তু সরকারের বিধি নিষেধ উপেক্ষা করে গোদার বাজার এলাকায় ভ্রাম্যমাণ মেলা চলছে জমজমাট। প্রশাসনের নজর পড়েনি এখানে। করোনাভাইরাস পরিস্থিতিতে পরিবারের ছোট ছোট শিশুসহ বড়রাও এসে ভীড় জমিয়েছে এখানে।

তিন মাসের বাচ্চা কোলে কোহিনুর বেগম তার ছোট বোনকে নিয়ে এসেছেন মেলায় ঘুরতে। তার সঙ্গে কথা হলে তিনি জানান, আমার বাড়ি রাজবাড়ী, থাকি ঢাকায়। রাজবাড়ীতে বেড়ানোর মতো তেমন কোনো জায়গা নেই। অবকাশযাপনের জন্যই এখানে এসেছি। ছোট বোন দোলনায় চড়েছে। আমি ছোট বাচ্চা নিয়ে দাঁড়িয়ে আছি। কিন্তু এখানে এত মানুষ হবে আমার জানা ছিল না। একটু পরেই চলে যাব।’

সরেজমিনে বিকেলে গিয়ে দেখা গেছে, গোদার বাজার নদীর পাড়ে কয়েক হাজার মানুষের সমাগম। এখানে অনেকেরই মুখে মাস্ক নেই, নেই স্বাস্থ্যবিধি মানার বালাই। ভ্রাম্যমাণ মেলায় নাগর দোলা, চরকি, নৌকাদোলসহ রয়েছে ছোট বড় বেশ কয়েকটি দোকান। দোকানিরা জানান, প্রতি ঈদেই আমরা এখানে দোকান বসাই। লোকজন ভালো হয় বেচা বিক্রিও ভালো হয়।

এ বিষয়ে রাজবাড়ী জেলা প্রশাসনের এনডিসি সাইফুল হুদা জানান, করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সরকারের নির্দেশনা মোতাবেক রাজবাড়ীর বিনোদন কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়েছে। যাতে করে কোনো লোক সমাগম না হয়। বিচ্ছিন্নভাবে কোনো জায়গায় লোকসমাগম হলে খুঁজে বের করা কঠিন কাজ। তবে পদ্মা নদীর পাড়ে এত লোকসমাগমের খবর জানা নেই। খোঁজখবর নিয়ে বিষয়টি দেখা হবে।



মন্তব্য করুন