রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

‘করোনাভাইরাসও প্রাণী, ওদেরও বাঁচার অধিকার আছে’

অনলাইন ডেস্ক
১৫ মে ২০২১ ২০:৩৯ | আপডেট : ১৬ মে ২০২১ ১৬:১৭
Image not found
প্রতীকী ছবি

করোনাভাইরাসের ছোবলে যখন লণ্ডভণ্ড সারা বিশ্ব। এমনকি ভারতই যখন হিমশিম খাচ্ছে এই মহামারি রুখতে সে সময় দেশটির উত্তরাখণ্ডের সাবেক মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত করোনা নিয়ে বেঁফাস মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, ‘করোনাভাইরাস একটি জীবন্ত প্রাণী। ওরও বেঁচে থাকার অধিকার আছে।’ এই মন্তব্যের জেরে ইতিমধ্যেই বেশ বিপাকে পড়েছেন এই প্রবীণ রাজনীতিক।

তিনি মনে করেন, ‘দার্শনিক দিক থেকে দেখতে গেলে করোনা জীবাণুও জীবন্ত। তারও প্রাণ আছে। আমাদের সবার মতো তারও বাঁচার অধিকার আছে। কিন্তু আমরা আমাদের সব থেকে বুদ্ধিমান বলে মনে করি। তাই এই জীবাণুকে আটকানোর চেষ্টা করে যাচ্ছি। সেই কারণে করোনা জীবাণুও ক্রমাগত অভিযোজিত হয়ে চলেছে।’ তবে একইসঙ্গে সাধারণ মানুষকে এই জীবাণু থেকে দূরে সতর্ক থাকতে বলেছেন বিজেপির এই বর্ষীয়ান নেতা।

২০১৭ থেকে ২০২১ পর্যন্ত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ছিলেন রাওয়াত৷ একটি বেসরকারি চ্যানেলে তার এই মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘করোনাভাইরাসকে তবে সেন্ট্রাল ভিস্তায় আশ্রয় দেওয়া হোক।’

শুধু নেটিজেনরাই নন, অতিমারির দ্বিতীয় ঢেউে বিপর্যস্ত দেশে এমন মন্তব্যের জেরে বিপাকে পড়েছে রাওয়াতের দল বিজেপি-ও। স্বভাবতই বিরোধী পক্ষের আক্রমণের মুখে পড়তে হয়েছে তাদের।

কংগ্রেসনেতা সূর্যকান্ত দশমনের মতে, সাবেক মুখ্যমন্ত্রী যা বলেছেন, তা একইসঙ্গে মূর্খামি ও জ্ঞানহীন কথা।



মন্তব্য করুন