রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জালিয়াতির মাধ্যমে জাস্টিন ট্রুডোর নামে জন্ম নিবন্ধন, দোষী চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক
২৮ মার্চ ২০২৪ ২১:২৮ |আপডেট : ২৯ মার্চ ২০২৪ ১৪:৩৩
পাবনার সুজানগর উপজেলার আহমেদপুর ইউনিয়ন পরিষদ থেকে দেওয়া জাস্টিন ট্রুডোর নামে জন্ম নিবন্ধনের কপি ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ছবি: সংগৃহীত
পাবনার সুজানগর উপজেলার আহমেদপুর ইউনিয়ন পরিষদ থেকে দেওয়া জাস্টিন ট্রুডোর নামে জন্ম নিবন্ধনের কপি ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ছবি: সংগৃহীত

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্ম নিবন্ধনের ঘটনায় গঠিত পাবনা জেলা প্রশাসনের তদন্ত কমিটি জালিয়াতির প্রমাণ পেয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, জালিয়াতির মাধ্যমে জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্ম সনদ তৈরি করা হয়েছে। বহিরাগত কম্পিউটার অপারেটর নিলয় পারভেজ ইমন এতে জড়িত। ইউনিয়ন পরিষদের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়ার কথাও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে পাবনা জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. সাইফুর রহমান।

সাইফুর রহমান বলেন, যথাযথ কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দেওয়া হয়েছে। দোষীদের চিহ্নিত করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পাবনার জেলা প্রশাসক মো. আসাদুজ্জামান তদন্ত প্রতিবেদন পাওয়ার কথা জানিয়ে সাংবাদিকদের বলেন, এখনো প্রতিবেদন পড়ার সুযোগ হয়নি। তাই প্রতিবেদনে কী আছে বলতে পারছি না। প্রতিবেদন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, পাবনার সুজানগর উপজেলার আহমেদপুর ইউনিয়নে সম্প্রতি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করা হয়। বিষয়টি গণমাধ্যমে আসার পর সারা দেশে আলোচনা তৈরি হয়। পরে জন্ম নিবন্ধনের সার্ভার থেকে ভুয়া সনদটি সরানো হয়।এই ঘটনায় নিলয় পারভেজসহ আজ্ঞাত তিন-চার জনকে আসামি করে আমিনপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।



মন্তব্য করুন