শনিবার, ২৪ জুলাই ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

কালীগঞ্জে ভূমিহীন ২৫০টি পরিবার পেল পাকা ঘর

কালীগঞ্জে ভূমিহীনদের জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান।
কালীগঞ্জে ভূমিহীনদের জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান।

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীন-ভূমিহীন পরিবারদের জমিসহ পাকা ঘর প্রদান। এ উপলক্ষে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ২৫০ টি পরিবারের হাতে জমির দলিলসহ পাকা বাড়ি হস্তান্তর করা হয়।

রবিবার (২০ জুন) দুপুরে কালীগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

আনুষ্ঠানে বক্তব্য রাখেন উপকারভোগী নাজমা বেগম, হারুন উর রশীদ, ফাতেমা বেওয়া। তারা প্রধানমন্ত্রীর জমিসহ পাকাবাড়ি পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা জানান, নিজের পাকা বাড়িতে ঘুমানোর আশা শেখ হাসিনা পূরণ করেছেন। তাদের আর চাওয়ার কিছু নাই। তারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেন।

এসময় সমাজকল্যাণ মন্ত্রী বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর অঙ্গীকার এদেশে কেউ গৃহহীন ও জমিহীন থাকবে না। সে লক্ষে ৩ লক্ষ ৭২ হাজার ৫৬২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পাকা গৃহসহ জমি প্রদান করছেন। পাশাপাশি সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধী, মাতৃত্বকালীন ভাতা ও প্রান্তিক জনগোষ্ঠির জন্য এককালীন অনুদান প্রদান করা হয়। যা গোটা বিশ্বে বিরল।

অনুষ্ঠানে সশরীরে উপস্থিত ছিলেন লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম মোমেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মান্নান, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরজু মো. সাজ্জাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা মহসিন টুলু, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যাবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।



মন্তব্য করুন