শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ঝালকাঠিতে শের-ই বাংলার জন্মদিন পালিত

ঝালকাঠি প্রতিনিধি
২৬ অক্টোবর ২০২১ ১৬:৩৮ |আপডেট : ২৬ অক্টোবর ২০২১ ১৬:৩৮
ঝালকাঠিতে শের-ই বাংলার জন্মদিন পালিত
ঝালকাঠিতে শের-ই বাংলার জন্মদিন পালিত

অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী শের-ই বাংলা একে ফজলুল হকের ১৪৯তম জন্মবার্ষিকী পালিত হলো। ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নে ইতিহাসের কিংবদন্তী এই মহা পুরুষের জন্মস্থানে ২৬ অক্টোবর (মঙ্গলবার) সকাল ১১টায় আলোচনা সভা, স্মৃতিচারণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানটি আয়োজন করে সাতুরিয়া শের-ই বাংলা এ কে ফজলুল হক রিসার্চ ইনস্টিটিউট ও সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ.কে.এম রেজাউল করিম কারিগরি স্কুল এন্ড কলেজ।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন- রাজাপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন, সাতুরিয়া এম.এম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির  সভাপতি মো. মহিদুল ইসলাম মিঞা। আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেছেন সাতুরিয়া এম.এম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জুয়েল হাওলাদার।

অলোচনা অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দিয়েছেন অনুষ্ঠানের সভাপতি সাতুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মাইনুল হায়দার নিপু। এছাড়া বক্তব্য দিয়েছেন- সমাজ সেবক মো. ফয়সাল হোসেন হিমেল, ইউপি সদস্য জলিল জমাদ্দার, সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ.কে. এম রেজাউল করিম কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রাজ্জাক সিকদারসহ অনেক।

ইতিহাসের কিংবদন্তি এই মহাপুরুষের ১৪৯ তম জন্মবার্ষিকীতে তার জন্মভিটা সংস্কারের দাবি জানিয়েছে এলাকাবাসী ও স্বজনরা। ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলাধীন সাতুরিয়া গ্রামে ১৮৭৩ সালের এই দিনে মামার বাড়িতে জন্মগ্রহন করে ছিলেন তিনি।

অবিভক্ত বাংলার সাবেক মুখ্যমন্ত্রী এই মহান মানুষটির জন্ম বার্ষিকীতে এলাকাবাসীর দাবি, তার স্মৃতিবিজরিত সাতুরিয়া জমিদার বাড়িটি সংস্কার করা এবং একইস্থানে তার নামে নামকরণ করে একটি মহাবিদ্যালয় ও পিরোজপুরের কচা নদীর উপর নবনির্মিত সেতুটি তার নামে নামকরণ করা হোক।



মন্তব্য করুন