মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নারী বিশ্বকাপ বাছাই পর্ব খেলতে জিম্বাবুয়েতে পঞ্চগড়ের মেয়ে তৃষ্ণা

পঞ্চগড় প্রতিনিধি
৭ নভেম্বর ২০২১ ১৪:৪৯ |আপডেট : ৭ নভেম্বর ২০২১ ১৬:৩২
পঞ্চগড়ের মেয়ে ফারিহা ইসলাম তৃষ্ণা
পঞ্চগড়ের মেয়ে ফারিহা ইসলাম তৃষ্ণা

নারী বিশ্বকাপ বাছাই পর্ব খেলতে বাংলাদেশ নারী ক্রিকেট দল বর্তমানে জিম্বাবুয়েতে অবস্থান করছে। আগামী ১১, ১৩ ও ১৫ নভেম্বর জিম্বাবুয়ের সঙ্গে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর এই দলেই বামহাতি ফাস্ট বোলার হিসেবে জায়গা করে নিয়েছেন পঞ্চগড়ের মেয়ে ফারিহা ইসলাম তৃষ্ণা।

রোববার (৭ নভেম্বর) সন্ধায় তৃষ্ণার জিম্বাবুয়েতে অবস্থানের বিষয়টি নিশ্চিত করেছেন তার বাবা দবিরুল ইসলাম দুলু।

তৃষ্ণা পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউপির সীমান্তবর্তী মীরগড় গ্রামের মেয়ে। তৃষ্ণা বর্তমানে সাভার বিকেএসপিতে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী। দুই ভাই বোনের মধ্যে তৃষ্ণা বড়। মীরগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করার পর সাভারে বিকেএসপিতে নবম শ্রেণিতে ভর্তি হন তৃষ্ণা। তৃষ্ণা এর আগে নারী ক্রিকেট দলে দেশের হয়ে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকায় খেলেছে। 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সারাক্ষণ ক্রিকেট নিয়ে মেতে থাকা মেয়েকে উৎসাহ যুগিয়েছেন বাবা দবিরুল ইসলাম দুলু। তৃষ্ণার মা বেবী জেসমিন আকতার একজন গৃহিণী। জিম্বাবুয়েতে অনুষ্ঠিতব্য নারী ওয়ান ডে বিশ্বকাপ বাছাইপর্বে তার মেয়ে খেলবে- এমন খবরে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

অন্যদিকে তৃষ্ণার বাবা দবিরুল ইসলাম বলেন, আমার মেয়ে বাহাতি ফাস্ট বোলার। এ আসরে সে দেশের জন্য ভালো কিছু করবে। আমার মেয়ের জন্য সবাই দোয়া করবেন। সে যেন দেশের জন্য খেলে নিজের স্বপ্নও পূরণ করতে পারে।



মন্তব্য করুন