শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

চকরিয়ায় বন্য হাতির হামলায় বনকর্মী নিহত

চকরিয়া প্রতিনিধি
৭ ফেব্রুয়ারি ২০২২ ০৯:১৫ |আপডেট : ৭ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪৯
লোকালয়ে ঢুকে পড়া বন্য হাতি। ছবি : ঢাকা ওয়েভ
লোকালয়ে ঢুকে পড়া বন্য হাতি। ছবি : ঢাকা ওয়েভ

কক্সবাজারের চকরিয়ায় বন্য হাতির হামলায় রহমত আলী (৩৫) নামে এক বনকর্মী নিহত হয়েছেন। সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

দলছুট ওই বন্য হাতি উপজেলার বিএমচর ইউনিয়ন ও কৈয়ারবিল ইউনিয়নের সীমান্তবর্তী বেতুয়াবাজার পাহাড়িয়াপাড়া এলাকায় তান্ডব চালিয়েছে। ভেঙ্গেছে বাড়িঘর। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার ভোররাতে একটি বন্য হাতি বেতুয়াবাজার এলাকার লোকালয়ে ঢুকে পড়লে এলাকাবাসী আতঙ্কিত হয়ে চকরিয়া থানা ও ফাসিয়াখালি রেঞ্জে খবর দেন। পুলিশ ও বন বিভাগের লোকজন ঘটনাস্থলে এসে বন্য হাতিটিকে লোকালয় হতে বের করার জন্য চেষ্টা চালান।

এমতাবস্থায় রহমত আলী বাঁশের কঞ্চিতে আগুন জ্বালিয়ে হাতিটিকে তাড়ানোর চেষ্টা করেন। হাতিটি তাকে ধাওয়া করলে তিনি পাশের মরিচ ক্ষেতে পড়ে যান।

এ সময় হাতিটি তার দেহের বিভিন্ন স্থানে পায়ের চাপে পিষ্ট করে। সাথে থাকা বন বিভাগের লোকজন ও এলাকাবাসী তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

হাতিটি এখনো এলাকায় অবস্থান করছে। এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। চকরিয়া থানা পুলিশ ও বনবিভাগের লোকজন হাতিটিকে বনে ফিরিয়ে নিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।



মন্তব্য করুন