শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

টেলিগ্রাম ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ!

অনলাইন ডেস্ক
১৪ জুন ২০২২ ১১:০০ |আপডেট : ১৪ জুন ২০২২ ১৪:৩৯
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

হোয়াটস অ্যাপ, ফেসবুকের পাশাপাশি টেলিগ্রাম ব্যবহার করেন? তাহলে আপনার জন্য রয়েছে দুঃসংবাদ। এতদিন পর্যন্ত টেলিগ্রাম ফ্রি থাকলেও এবার থেকে টাকা খরচ করতে হবে ব্যবহারকারীকে! বেশ কিছুদিন আগে থেকেই শোনা যাচ্ছিল টেলিগ্রাম ব্যবহারের জন্য খরচ হতে পারে অর্থ। এবার সেই জল্পনাই সত্য হলো।

টেলিগ্রামের সিইও পাভেল দুরভ জানিয়েছেন, টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য এবার চালু হচ্ছে সাবস্ক্রিপশন প্ল্যান। তবে এতদিন ব্যবহারকারীরা টেলিগ্রামে যা ফিচার ব্যবহার করতেন সেগুলোর ক্ষেত্রে কোনো রকম অর্থ ব্যায় করতে হবে না। তবে প্রিমিয়াম মেম্বারদের জন্য নতুন যে ফিচারগুলো আসবে, সেগুলোর ক্ষেত্রে গুনতে হবে টাকা।

সংস্থাটি আরও জানিয়েছে, অ্যাপের যে ফিচারগুলোর চাহিদা সব থেকে বেশি, সেগুলোকে আরও ভালোভাবে ব্যবহার করার জন্য পেইড সাবক্রিপশন প্ল্যান আনা হচ্ছে। পেইড সাবক্রিপশন চালু করার ফলে চ্যাটে অতিরিক্ত সুবিধা মিলবে। এছাড়া হাই মিডিয়া এবং সাধারণ ফাইল আপলোডের সুবিধাও পাওয়া যাবে। চলতি মাসেই শুরু হচ্ছে এই সাবস্ক্রিপশন। 

জানা গেছে, প্রিমিয়াম মেম্বার না হলেও ব্যবহারকারীরা বেশ কিছু সুবিধা পাবেন। প্রিমিয়াম সদস্যদের পাঠানো বড় ডকুমেন্ট বা মিডিয়া, স্টিকার দেখতে পাবেন। 



মন্তব্য করুন