শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

কানেকটিকাটে বৃহত্তর নোয়াখালী সোসাইটির সভাপতি আজাদ, সম্পাদক ইব্রাহিম

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র
৪ মার্চ ২০২৩ ০৭:২৮ |আপডেট : ৪ মার্চ ২০২৩ ১৬:১০
কানেকটিকাটে বৃহত্তর নোয়াখালী সোসাইটির নবনির্বাচিত সভাপতি আজাদ, সম্পাদক ইব্রাহিম
কানেকটিকাটে বৃহত্তর নোয়াখালী সোসাইটির নবনির্বাচিত সভাপতি আজাদ, সম্পাদক ইব্রাহিম

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে বৃহত্তর নোয়াখালী সোসাইটির নতুন কার্যকরি কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ) অনুষ্ঠিত এক সভায় তিন বছর মেয়াদী (২০২৩-২৫) নতুন এ কমিটিতে আবুল কালাম আজাদ সভাপতি ও ইব্রাহিম এম সাইদ সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত বছর জুলাই মাসে প্রথম কানেকটিকাট অঙ্গরাজ্যে বৃহত্তর নোয়াখালী সোসাইটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গত বৃহস্পতিবার এক সভায় চূড়ান্ত কমিটি গঠন করা হয়।

সমিতির নির্বাচিত অন্য সদস্যরা হলেন সহসভাপতি ডা. মীর এম চৌধুরী, আবুল খায়ের, দেলোয়ার চৌধুরী, আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম, মোহাম্মদ আলম (আরিফ) সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, কোষাধ্যক্ষ রেজাউল করিম (রিয়াজ), গণসংযোগ সম্পাদক মাফুজুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক ফেরদৌস আকতার (রুপা), সামাজিক ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ এন হাসান, ছাত্র বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন ইমরান এবং  ক্রীড়া সম্পাদক মোহাম্মদ শামীম। নির্বাহী সদস্যরা হলেন- নুরু এস সাপা (রাশেদ), মো. নুরুজ্জামান, মো. ইমাম হোসেন, আবু নাসের ও ইমরান হোসেন। সাম্প্রতি কানেকটিকাটের ব্রিজপোর্টের টাবার্নাকল সেভেন্থ ডে আডভেন্টিস চার্চের মিলনায়তনে বৃহত্তর নোয়াখালী সোসাইটির নতুন কার্যকরি কমিটি শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, প্রবাসে দেশীয় সংস্কৃতি লালন করাই মাদের মূখ্য উদ্দেশ্য। কানেকটিকাট অঙ্গরাজ্যে বেড়ে ওঠা শিশু-কিশোরসহ সকলের মাঝে বাংলা সংস্কৃতির চর্চা ছড়িয়ে দিতে পারলেই আমাদের এ সংগঠন তৈরি সার্থক হবে। 

কানেকটিকাটে আরও বেশ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন রয়েছে। নবগঠিত বৃহত্তর নোয়াখালী সোসাইটি কোন সংগঠনের প্রতিদ্বন্দ্বি হয়ে কাজ করবে না বলে উল্লেখ করেন নবনির্বাচিত সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক ইব্রাহিম এম সাইদ।



মন্তব্য করুন