শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জমির জন্য বাবাকে কবর দিতে ছেলের বাধা

নীলফামারী প্রতিনিধি
২৯ মার্চ ২০২৪ ২০:৪০ |আপডেট : ৩১ মার্চ ২০২৪ ১০:৪২
জমি লিখে না দেওয়ায় কবরে শুয়ে বাবার লাশ দাফনে বাধা দেন ছেলে
জমি লিখে না দেওয়ায় কবরে শুয়ে বাবার লাশ দাফনে বাধা দেন ছেলে

নীলফামারীতে জমির জন্য বাবাকে কবর দিতে বাধা প্রদান করেছে ছেলে। বাবার জন্য খোড়া কবরে ছেলে নিজে শুয়ে কবর দিতে বাধা দেন। পরে পুলিশের হস্তক্ষেপে সম্পন্ন হয় দাফনকাজ। শুক্রবার (২৯ মার্চ ) নীলফামারী সদর উপজেলার চাপড়া ইউনিয়নের যাদুরহাট বাটুল টারিতে এই ঘটনা ঘটে।

ওই এলাকার মজিবুর রহমানের মৃত্যু হয় শুক্রবার দিবাগত রাতে। জমি রেজিস্ট্রি না করে দিয়েই মৃত্যুবরণ করায় ছেলে নওশাদ আলী বাবার দাফনে বাধা প্রদান করে।

স্থানীয়রা জানান, মৃত মুজিবুর রহমানের দুই স্ত্রী রয়েছে। মৃত্যুর আগে দ্বিতীয় স্ত্রীকে ২ শতাংশ ও ছোট ছেলেকে ৫ শতাংশ জমি লিখে দেন তিনি। প্রথম স্ত্রীর তিন ছেলের মধ্যে ওয়াজেদ আলী, খয়রাত আলী ও নওশাদ আলীকে মৌখিকভাবে ৩ শতাংশ জমি প্রদান করেন বাবা মজিবুর রহমান। কিন্তু মৃত্যুর আগে তিন ছেলেকে দেওয়া জমি রেজিস্ট্রি করে না দেওয়ায় বাবার লাশ আটক করে কবরে শুয়ে পড়ে কবর দিতে বাধা প্রদান করে ছেলে নওশাদ আলী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চাপড়া ইউনিয়নের পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) মাহাবুল ইসলাম বলেন, জমি লিখে না দেওয়ায় বাবাকে কবর দিতে বাধা প্রদানের ঘটনাটি আসলেই দুঃখজনক। এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে। পরে পুলিশের হস্তক্ষেপে তার দাফনকাজ সম্পন্ন হয়।



মন্তব্য করুন