শনিবার, ৪ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে ‘হিট স্ট্রোকে’ গৃহবধূর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
২১ এপ্রিল ২০২৪ ১৩:২৯ |আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ১৭:০৩
মেহেরপুর
মেহেরপুর

মেহেরপুরের গাংনীতে হিট স্ট্রোকে শিল্পি খাতুন (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। আজ রবিবার (২১ এপ্রিল) সকাল ৮টায় উপজেলার ষোলটাকা ইউনিয়নের রুয়েরকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

শিল্পি খাতুন রুয়েরকান্দি গ্রামের আবু তাহেরের স্ত্রী এবং পার্শ্ববর্তী আমতৈল গ্রামের বিল্লাল মালিথার মেয়ে।

শিল্পি খাতুনের চাচাতো বোন তছলিমা খাতুন জানান, গত কয়েক দিনের মতো রবিবার সকাল থেকে শুরু হয়েছে তীব্র তাপদাহ। এই তাপদাহের মধ্যে শিল্পি খাতুন নিজ বাড়িতে উঠানে কাজ করার সময় স্ট্রোকে মারা যায়। এর আগে তাপদাহে শিল্পী খাতুন জ্বর এবং বমিতে তিনদিন অসুস্থ ছিল।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্র জানায়, গত কয়েকদিন যাবৎ মেহেরপুর ও পার্শ্ববর্তী চুয়াডাঙ্গা জেলার উপর দিয়ে তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে। গতকাল শনিবার সন্ধ্যায় ৬ টা পর্যন্ত মেহেরপুর জেলার তাপমাত্রা ছিলো ৪২.৩ ডিগ্রি সেলসিয়াস। তীব্র তাপদাহে শ্রমজীবী মানুষসহ সকল শ্রেণি পেশার মানুষে র জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসান বলেন, মৃত্যুটি হিট স্ট্রোকে হয়েছে কিনা সেটা নিশ্চিত করতে ইউএনও এবং স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। তবে জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা বইছে। তীব্র গরমে অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হতে এবং নিজেকে সুস্থ রাখার নির্দেশনা দিয়ে মাইকিং করা হয়েছে।



মন্তব্য করুন