শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৩

অনলাইন ডেস্ক
১৩ মে ২০২১ ০২:১১ |আপডেট : ১৩ মে ২০২১ ১৯:২৪
ইসরায়েলি বিমান হামলায় ধ্বসে পড়েছে বহুতল ভবন
ইসরায়েলি বিমান হামলায় ধ্বসে পড়েছে বহুতল ভবন

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান হামলায় ৫৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। অন্যদিকে হামাসের রকেট হামলায় ইসরায়েলি সেনাসহ ছয় জন নিহত হয়েছে। বৃটিশ গণমাধ্যম বিবিসির খবরে এ তথ্য জানানো হয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, হামাসের ছোড়া রকেটের জবাবে সোমবার মধ্যরাত থেকে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। মঙ্গলবার রাতেও এই হামলা অব্যাহত রাখে তারা। ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া ১৪ শিশুসহ কয়েকশ ফিলিস্তিনি নাগরিককে আটকের খবর পাওয়া গেছে।

এদিকে ইসরায়েলি সেনাবাহিনীর বরাত দিয়ে বিবিসি জানায়, দেশটিতে হাজারের বেশি রকেট হামলা চালিয়েছে হামাস। এতে ইসরায়েলি সেনা সদস্যসহ ছয় জন নিহত হয়েছে। এ ছাড়া তেল আবিবের পাশের একটি শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

দুই দেশের মধ্যে চলা সংঘর্ষে বুধবার জাতিসংঘের মহাসচিব অ্যান্তেনিও গুতেরেস গভীর উদ্বেগ জানিয়েছেন।

গত শুক্রবার থেকে পূর্ব জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গণে দফায় দফায় ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ হয়। সোমবার ভোরে আবারও ইসরায়েলি বাহিনী আল আকসায় ঢুকে পড়ে। সেখানে তারা ফিলিস্তিনি মুসল্লিদের ওপর রাবার বুলেট, কাঁদানে গ্যাসের শেল ও বোমা ছুড়েছে। এতে শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

২০১৪ সালের পর এটিই ইসরাইল ও হামাসের মধ্যকার সবচেয়ে বড় সংঘর্ষ। সেবার সাত সপ্তাহের যুদ্ধে দুই হাজার ১০০ গাজাবাসী ও ৭৩ ইসরায়েলি নিহত হয়। এবারও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন বিশ্লেষকরা।  



মন্তব্য করুন