শনিবার, ২৯ জানুয়ারি ২০২২ | ১৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

ভারতের ওয়ানডে দলের অধিনায়ক রাহুল

স্পোটর্স ডেস্ক
১ জানুয়ারি ২০২২ ১৩:৪৫ |আপডেট : ১ জানুয়ারি ২০২২ ১৯:৪৭
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

গুঞ্জনই সত্য হলো। রোহিত শর্মা নয়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করবেন লোকেশ রাহুল।

ভারত দলের অধিনায়কত্ব নিয়ে তর্ক-বিতর্ক বা দ্বন্দ্ব চলছেই। তবে রাহুলকে অধিনায়ক করার নেপথ্যে অবশ্য কোনো দ্বন্দ্ব নেই।

রোহিতের ইনজুরির কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকায় টেস্টের পর ওয়ানডে সিরিজেও রোহিত শর্মাকে পাচ্ছে না ভারত। চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি তিনি।

সাদা বলের ক্রিকেটের অধিনায়কের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। সহ-অধিনায়ক করা হয়েছে পেসার জাসপ্রিত বুমরাহকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জন্য শুক্রবার ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত। যেখানে নেই শিখর ধাওয়ানের নেতৃত্বে শ্রীলংকায় খেলা দলের ১৩ সদস্যের কেউ।

রাহুলের সঙ্গে ফিরেছেন বিরাট কোহলি, ঋষভ পন্ত, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।  প্রথমবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ভেঙ্কাটেশ আইয়ার।

এ ছাড়া একাদশে ঠাঁই হয়েছে সাড়ে চার বছর ধরে ওয়ানডে দলের বাইরে থাকা অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন।  ২০১৭ সালের জুনের পর আর ওয়ানডেতে দেখা যায়নি তাকে।  চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে না পারা অফস্পিনিং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে রাখা হয়েছে স্কোয়াডে।  চোট কাটিয়ে ফিরেছেন শ্রেয়াস আইয়ার। তবে ফিটনেস না থাকায় বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা ও আকসার প্যাটেল।

আগামী ১৯ জানুয়ারি পার্লে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। একই মাঠে ২১ জানুয়ারি দ্বিতীয় ও ২৩ জানুয়ারি কেপ টাউনে হবে তৃতীয় ও শেষ ম্যাচ।

ওয়ানডের ভারত স্কোয়াড

লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস, আইয়ার, ভেঙ্কাটেশ আইয়ার, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, দিপক চাহার, প্রসিধ কৃষ্ণা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ।



মন্তব্য করুন