শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বিধি-নিষেধে অর্থনীতির ওপর বেশি প্রভাব পড়বে না : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২৩ জানুয়ারি ২০২২ ০৮:১০ |আপডেট : ২৪ জানুয়ারি ২০২২ ১০:০১
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধি-নিষেধে অর্থনীতি ও জীবনযাত্রার ওপর খুব বেশি প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, আমরা যতটা ভয় পাচ্ছি ততটা ভয়াবহ হবে না। অতীতে যেভাবে মোকাবিলা করেছি, এবারও পারবো।

আজ রোববার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গতকাল এক অনুষ্ঠানে এফবিসিসিআইর জেলা পর্যায়ের সদস্যদের কর ও প্রণোদনা পাওয়ার বিষয়ে বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, এসব বিষয়ে তারা যদি লিখিতভাবে জানায় তখন প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

এদিন বৈঠকে ১ হাজার ২২ কোটি টাকার ৫টি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

কৃষি মন্ত্রণালয় আগামী ১৪ এপ্রিল থেকে ৯ অক্টোবর নেদারল্যান্ডে অনুষ্ঠেয় সপ্তম 'ইন্টারন্যাশনাল হর্টিকালচার এক্সিবিশন এক্সপো ২০২২'-এ বাংলাদেশ প্যাভিলিয়ন নির্মাণ কাজের ক্রয় প্রস্তাব নীতিগতভাবে অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত কমিটি।

ক্রয় কমিটিতে শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলায় পদ্মা নদীর ডান তীর রক্ষা প্রকল্পের প্যাকেজের নির্মাণ কাজের ভেরিয়েশন বাবদ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত ২৪৯ কোটি ১ লাখ ৫৩ হাজার ৭৯১ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

এ ছাড়া, সড়ক ও জনপথ অধিদপ্তরের শরীয়তপুর-জাজিরা-নওডোবা (পদ্মা সেতু সংযোগ সড়ক) উন্নয়ন প্রকল্পের পূর্ত কাজ এম/এস সালেহ আহমেদের কাছ থেকে ১২৪ কোটি ৮২ লাখ ৩০ হাজার ৫৫৯ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সেই সঙ্গে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ৬৪০ কোটি ৫৫ লাখ ৩৩ হাজার ৮৪৫ টাকা এবং খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত ৭ কোটি ৬৮ লাখ ২০ হাজার ৭০০ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

 

 



মন্তব্য করুন