শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

এবার বাংলাদেশিদের জন্য বন্ধ হলো কুয়েতের ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক
১১ মে ২০২১ ১৫:৫২ |আপডেট : ১২ মে ২০২১ ০০:২৫
প্রতিকি ছবি। সংগৃহীত
প্রতিকি ছবি। সংগৃহীত

মহামারী করোনাভাইরাস ছড়িয়ে পড়া প্রতিরোধে গতকাল বাংলাদেশসহ চার দেশের যাত্রী ও যাত্রীবাহী বিমান প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়েছিলো সংযুক্ত আরব আমিরাত। এবার সেই চারটি দেশের জন্য একই নির্দেশনা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতও।

কুয়েতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা কুনার বরাতে এমন তথ্য জানিয়েছে দ্য নিউজ অনলাইন। তবে কুয়েতে ফ্লাইটনিষেধাজ্ঞা জারি করা দেশগুলোর কার্গো বিমান পরিবহন করতে দেবে।

কুয়েতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (ওডিজিসিএ) গতকাল বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার সরাসরি ফ্লাইট প্রবেশ বন্ধের ঘোষণা দেয়। ওডিজিসিএর বিবৃতিতে বলা হয়, এসব দেশের নাগরিকেরা কুয়েতে প্রবেশ করতে চাইলে তাদের অবশ্যই আগে অন্য কোনো দেশে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

বার্তা সংস্থা কুনা জানায়, কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ মেনে ফ্লাইট বন্ধের এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় যা প্রতিরোধে গতকাল আরব আমিরাত আজ বুধবার থেকে এই চার দেশের ফ্লাইট নিষেধাজ্ঞার ঘোষণা দেয়। তবে আমিরাতও কার্গো বিমান পরিবহন চালু রাখার কথা জনিয়েছিলো।

করোনার সংক্রমণ প্রতিরোধে গতকাল বাংলাদেশসহ তিন দেশ থেকে যাত্রী ও ফ্লাইট প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা দেয় থাইল্যান্ড। বাকি দেশ দুটি হচ্ছে পাকিস্তান ও নেপাল। থাইল্যান্ডে করোনার ভারতীয় ধরন শনাক্তের পর এমন সিদ্ধান্ত নেয় ব্যাংকক।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর